জামালপুরে ঐক্যফ্রন্ট প্রার্থীর অভিযোগ ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করেছে আ’লীগ

সাহিদুর রহমান, জামালপুর প্রতিনিধি: জামালপুর-৩(মেলান্দহ-মাদারগঞ্জ)আসনে মহাজোটের প্রার্থী মির্জা আজমের সমর্থক আওয়ামীলীগের নেতাকর্মীদের হামলা ও পুলিশি হয়রানীতে ঐক্যজোটের প্রার্থী মোস্তাফিজুর রহমান বাবুল অবরুদ্ধ অবস্থায় রয়েছে সংবাদ সম্মেলনে অভিযোগ করেছেন তিনি।

পুলিশি হয়নানীতে তার কর্মী সমর্থকরা বাড়ীঘর ছেড়ে পালিয়ে বেড়াচ্ছে। দুই উপজেলায় সশস্ত্র মহড়া দিয়ে দফায় দফায় বিএনপির নেতাকর্মীদের বাড়ীঘর ও ধানেরশীষ প্রতিকের নির্বাচনী প্রচার ক্যাম্প ভাংচুর করেছে। বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে ২২টি মামলা দায়ের করে ৪’শ জনকে আসামী করা হয়েছে। বাড়ীতে বাড়ীতে পুলিশি অভিযানে গোটা নির্বাচনী এলাকায় ভীতিকর ও শাসরুদ্ধকর পডিরস্থিতির সৃষ্টি হয়েছে।

ঐক্যজোট প্রার্থী মোস্তাফিজুর রহমান বাবুল অভিযোগ করেন। আমি কোথাও গনসংযোগ করতে পারিনি। যেখানে গেছি সেখানেই একদিকে আওয়ামীলীগের কর্মীরা অন্যদিকে পুলিশ বাঁধার সৃষ্টি করেছে। আমার স্ত্রী মাদারগঞ্জের জোরখালীতে গণসংযোগ করতে গেলে প্রতিপক্ষ প্রার্থীর কর্মীরা লাঞ্ছিত করে। স্থানীয় প্রশাসনের কাছ অভিযোগ দিতে গেলে অভিযোগ নিতে অপরাগতা প্রকাশ করে। মাদারগঞ্জে কোন প্রকার নির্বাচনী কার্যক্রম করতে করতে পারিনি। আমার কর্মীদের ভয়ভীতি ও প্রাণনাশের হুমকি দিয়ে জোর পুর্বক আওয়ামীলীগে যোগদান করাচ্ছে বলে অভিযোগ করেন তিনি।

এ সব বিষয়ে একাধিক লিখিত ও মৌখিক অভিযোগ রির্টানিং ও সহকারী রিটানিং অফিসারের কার্যালয়ে করলেও কোন প্রতিকার পায়নি।

শুক্রবার দুপুরে আদ্রা নিজ বাড়িতে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এ সব অভিযোগ করেন ৯০’র স্বৈরাচারবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম নেতা ঐক্যফ্রন্টের প্রার্থী মোস্তাফিজুর রহমান বাবুল।

এসময় উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রহিম, সিনিয়র যুগ্ম-সম্পাদক নুরুল আলম সিদ্দিকী, যুগ্ম- সম্পাদক আজম খান ও উপজেলা যুবদলেরর আহবায়ক মনজুরুল ইসলাম মঞ্জুসহ দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।