জামালপুর-২ নৌকার সমর্থনে সরে দাড়ালেন জাপা’র প্রার্থী মোস্তফা আল মাহমুদ

সাহিদুর রহমান, জামালপুর প্রতিনিধি: জামালপুর-২ (ইসলামপুর) আসনে নির্বাচন থেকে বিদায় নিলেন জাতীয়পার্টির প্রার্থী মোস্তফা আল মাহমুদ।

বৃহস্পতিবার বিকালে গুঠাইলহাইস্কুল এন্ড কলেজ মাঠে আ’লীগ আয়োজিত একজন সভায় আ’লীগ তথা মহাজোট প্রার্থী ফরিদুল হক খান (নৌকা) প্রতীকে সমর্থন দিয়ে নির্বাচনী মাঠ থেকে সরে দাড়ালেন পশ্চিম ইসলামপুরের কথিত ঐক্যের নায়ক ব্যবসায়ূী মোস্তফা আল মাহমুদ।

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ এই মাঠেই তাকে মহাজোটের প্রার্থী হিসাবে ঘোষণাদিয়ে ছিলেন। পরে এরশাদ অসুস্থ হয়ে সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ) ভর্তি হন। এর পর তিনি চিকিৎসার জন্য সিঙ্গাপুরে চলে যান। বুধবার এরশাদ দেশে ফিরার পর বৃহস্পতিবার ভোটের মাঠ থেকে নিজেকে গুটিয়ে নিলেন ইসলামপুর বাসীকে নতুন নতুন স্বপ্ন দেখানোর প্রার্থী মোস্তফা আল মাহমুদ।

১/১১ সরকারের মাইনাজ টু ফর্রমুলায় ইসলামপুর প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে মধ্যে দিয়ে তিনি ভোটের রাজনীতিতে আগমন করেন। মাইনাজ টুফর্রমুলা বাস্তবায়ন না হওয়ায় পরবর্তিতে বিএনপির রাজনীতির সাথে যুক্ত হনতিনি। বিএনপির মনোনয়ন না পাওয়ার সম্ভবনা বুঝে এরশাদের হাত ধরে জাতীয় পার্টিতে যোগ দেন এ নেতা। কিন্তু সেখানেও মহাজোটের মনোনয়নে চেষ্ঠায় ব্যর্থ হন। আ’লীগ মহাজোট থেকে জাপার ১৩২ আসন উম্মূক্ত করে দিলে জাপার লাঙল প্রতীক নিয়ে ভোটের মাঠে অবর্তিণ হন তিনি।

মাহমুদ যমুনার তীরবতী অঞ্চলের বাসিন্দা হওয়ায় পশ্চিম ইসলামপুরের মানুষকে নতুন নতুন স্বপ্ন দেখিয়ে আঞ্চলিক ঐক্যের গড়ার ডাক দেন। তারডাকে পশ্চিম ইসলামপুরের মানুষ সাড়া দেওয়ায় অনেকটা সফলও হন তিনি। কিন্তু শেষ পযর্ন্ত নির্বাচন থেকে সরে দাঁড়াতেই হলো তাকে। নির্বাচনের মাত্র দুই দিন আগে মাহমুদের সরে দাড়াঁনোয় লাভ-ক্ষতির হিসাব করছে সাধারণ ভোটারা।

বৃহস্পতিবার গুঠাইল হাইস্কুল এন্ড কলেজ মাঠে আ’লীগের জন সভায় প্রধান অতিথি বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি জাপার প্রার্থী মোস্তফা আল মাহমুদ ও আ’লীগ প্রার্থী ফরিদুল হক খানকে মিলিয়ে দেন। পরে উভয়কে নৌকার পক্ষে কাজ করার আহবান জানান প্রতিমন্ত্রী। আ’লীগপ্রার্থী ফরিদুল হক খান সভায় সভপতিত্ব করেন।

জন সভায় বিশেষ অতিথিছিলেন, জেলা আ’লীগের সভাপতি অ্যাভোকেট বাকী বিল্লাহ, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আহাম্মেদ চৌধুরী, জাপারপ্রার্থী মোস্তফা আল মাহমুদ, জেলা আ’লীগের সহ-সভাপতি জিয়াউল হকজিয়া, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক অ্যাভোকেট আব্দুস সালাম, সাংগঠনিব সম্পাদক পৌর মেয়র শেখ আব্দুল কাদের।

সভায় আ’লীগ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা বক্তব্য রাখেন। জাপার প্রার্থী মোস্তফা আল মাহমুদ মহাজোট প্রার্থী ফরিদুল হক খানকে সমর্থন দিয়ে তার নেতাকর্মী ও সমর্থকদের নৌকার পক্ষে কাজ করার আহবান জানান।