দেশের সবচেয়ে ক্ষুদ্র বয়সী সাড়ে ৩ বছরের আউসাফ এবার নৌকার প্রচারণায়

জসিম উদ্দীন জিহাদ, কক্সবাজার জেলা প্রতিনিধিঃ মাত্র সাড়ে ৩ বছর বয়সে আ.লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখহাসিনা ও মহামান্য রাষ্ট্রপতি আবদুল হামিদসহ দুইশ’র বেশি এসপি মন্ত্রীর নাম মুখস্ত বলতে পারেন কক্সবাজারের ছোট মুজিব খ্যাত আউসাফ।

এ ছাড়াও ছবি দেখা মাত্র বলতে পারেন, আ.লীগের কোন নেতা এবং কোন আসনের সাংসদ তিনি। তাই অনেকই তাকে আদর করে ছোট মুজিব বলে ডাকেন।

ছোট মুজিব খ্যাত আউসাফ কক্সবাজার সদরের ইসলামপুর ইউনিয়নের শাহ্ বলালের এক মাত্র ছেলে। তার বাবা শাহ্ বেলল একজন আ.লীগের সক্রিয় কর্মী। জানাগেছে আউসাফ বিভিন্ন সময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রক্তঝরা ৭মার্চের ভাষণ দিয়ে সমাজিক যোগাযোগের মাধ্যেমে আলোচনায় এসেছিলেন।

এবার জাতীয় একাদশ সংসদ নির্বাচনে আ.লীগের প্রার্থীর পক্ষে ভোট চাইতে মাঠে নেমেছেন আউসাফ। আউসাফ প্রতিদিন বিভিন্ন এলাকায় নৌকার প্রার্থীর পক্ষে লিফলেট বিতরণ করে মানুষের উদ্দেশ্যে আ.লীগ সরকারের বিভিন্ন উন্নয়ণের কথা তুলে ধরারর মাধ্যমে, নৌকায় ভোট দেওয়ার জন্য ভোটারদের অনুরোধ জানাচ্ছেন।

আউসফের এসব ভিড়িও গুলো ধারন করে তার বাবা শাহ বেলাল। নিজের ফেসবুকে একাউন্টে নিয়মিত আপলোড় করে দিচ্ছেন। তাই ফের আলোচনায় এসেছেন ছোট মুজিব।

সম্প্রতিক কক্সবাজার ৩ রামু কক্সবাজার আসনের নৌকার প্রার্থী ও বর্তমান সাংসদ সাইমুম সরুয়ার কমাল ও সি আই পি ইসমাইলের পাশে বসে দেওয়া আউসাফের বক্তব্য ফের ফেসবুকে ভাইরাল হলে নতুন ভাবে আলোচনায় আসেন আউসাফ।

এ ছাড়াও আ.লীগের সব ধরেনের কর্মসূচিতে অংগ্রহণ করছেন আউসাফ। এই ব্যাপারে আসাফের বাবা শাহ বেলাল জানান, আউসাফ দুই বছর বয়স থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মহামান্য রাষ্ট্রপতি আবদুল হামিদসহ আ.লগীরে ১শ মত এমপি মন্ত্রীর নাম বলতে পারতেন। যা এখন ২শ ছাড়িয়ে গেছে ।

তিনি আরোও জানান, আউসাফের সাথে নিয়মিত দেখা হয় এমপি কমলের সাথে। শাহ্ বেলাল জানান, তার ছেলে স্বপ্ন সে বঙ্গবন্ধু শেখ মুজিব হবে। আর মাননীয় প্রদানমন্ত্রী শেখ হাসিনার সাথে দেখা করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণ শুনাবে।