নবাবগঞ্জে গণমাধ্যম কর্মীদের উপর হামলার দোয়ারা বাজার সাংবাদিক ফোরামের নিন্দা

আশিস রহমান, সুনামগঞ্জ প্রতিনিধি: নির্বাচনের সংবাদ সংগ্রহে ঢাকার নবাবগঞ্জে একটি হোটেলে অবস্থানরত যুগান্তর ও যমুনা টেলিভিশনসহ বিভিন্ন গণমাধ্যমকর্মীদের ওপর সন্ত্রাসী হামলার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে দোয়ারাবাজার সাংবাদিক ফোরাম।

মঙ্গলবার দোয়ারাবাজার সাংবাদিক ফোরামের সভাপতি তাজুল ইসলাম ও সাধারণ সম্পাদক মোঃ আবুল হোসেন এক বিবৃতিতে নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, পেশাগত দায়িত্ব পালন করতে যাওয়া সাংবাদিকদের উপর ন্যক্কারজনক এই হামলা স্বাধীন সাংবাদিকতাকে বাধাগ্রস্ত করবে। ভোট গ্রহণের আগ মুহূর্তে এই ধরণের হামলা নির্বাচনে সুষ্ঠু পরিবেশকেও প্রশ্নবিদ্ধ করবে।

বিবৃতিতে তারা আরও বলেন, যথাযথ তদন্তের মাধ্যমে এই হামলার সঙ্গে জড়িতদের খুঁজে বের করতে হবে। আগামী দিনগুলোতে পেশাগত দায়িত্ব পালনরত সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিতে সরকারকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে। দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নিতে আইনশৃঙ্খলা রক্ষার সঙ্গে জড়িতদের প্রতি জোর দাবিও জানিয়েছেন নেতৃবৃন্দ।

বিবৃ‌তি দাতারা হলেন দোয়ারাবাজার সাংবাদিক ফোরামের সহসভাপতি ফারুক আহমেদ, যুগ্ম সম্পাদক শামীম হোসাইন, সাংগঠনিক সম্পাদক আশিস রহমান, অর্থ সম্পাদক খালেদা আক্তার শাখী, প্রচার সম্পাদক রুবেল আহমেদ, দপ্তর সম্পাদক এনামুল কবির মুন্না, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ফয়জুল হক, ক্রীড়া সম্পাদক ইমরান হোসেন, সদস্য সাইফুল ইসলাম প্রমুখ

উল্লেখ্য, সোমবার রাতে নবাবগঞ্জের একটি হোটেলে অবস্থানরত গণমাধ্যমকর্মীদের ওপর একদল সন্ত্রাসী হামলা চালায়। এতে কমপক্ষে ১০ জন সাংবাদিক আহত হয়েছেন। ভাংচুর করা হয়েছে ১৮টি গাড়ি ও হোটেলের বিভিন্ন কক্ষ ভাংচুর করে।