নির্বাচনী আচরণ-বিধি লঙ্গন, চান্দিনায় এলডিপি প্রার্থী ড. রেদোয়ান আহমেদকে অর্থদন্ড

আকিবুল ইসলাম হারেছ, চান্দিনা প্রতিনিধি: কুমিল্লা-৭ চান্দিনায় আচরণ বিধি লংঘনের দায়ে ধানের শীষ প্রতীকে ২০দলীয় জোট প্রার্থী এলডিপি মহাসচিব ড. রেদোয়ান আহমেদকে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

শনিবার (২২ ডিসেম্বর) দুপুর ১২টায় ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) নাঈমা ইসলাম ওই জরিমানা আদায় করেন।

তিনি জানান, ধানের শীষ প্রতীকের প্রার্থী ড. রেদোয়ান আহমেদ তার নিজ দল এলডিপি প্রধান কর্ণেল অলি আহমেদ এর ছবি ব্যবহার না করে বিএনপি চেয়ারপার্সনের ছবি ব্যবহার করে ব্যানার ও পোষ্টার সাঁটিয়েছেন। সেগুলো অপসারণ করার জন্য তাকে ২৪ ঘন্টা সময় দেওয়া হয়েছিল। কিন্তু নির্ধারিত সময়ে তিনি সেগুলো অপসারণ না করায় ভ্রাম্যমান আদালতের অভিযানে তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

২০দলীয় জোট প্রার্থী ড. রেদোয়ান আহমেদ জানান, ১০ ডিসেম্বর প্রতীক বরাদ্দের পর আমাদের নেতা-কর্মীরা ২০ দলীয় জোট প্রধান বেগম খালেদা জিয়ার ছবি সম্বলিত পোষ্টার ও ব্যানার সাঁটিয়েছেন। সে সময় আমাদেরকে লিখিত বা মৌখিক ভাবে এসব কোন নিষেধাজ্ঞা দেয়নি।

গত ১৯ ডিসেম্বর নির্বাচন কমিশন জোটের প্রধানের নয়, দলীয় প্রধানের ছবির বিষয়টি নিশ্চিত করেন। ততোদিনে পুরো উপজেলা জুড়ে আমার ব্যানার ও পোষ্টারে ছেয়ে গেছে। গতকাল (শুক্রবার) সহকারি রিটার্নিং কর্মকর্তা আমাকে ২৪ ঘন্টা সময় বেঁধে দেন সকল পোষ্টার ও ব্যানার সরানোর জন্য। কিন্তু এতো অল্প সময়ে পুরো উপজেলার ব্যানার ও পোস্টার সরানো সম্ভব হয়নি। আজ (শনিবার) দুপুর ১২টায় নির্বাহী ম্যাজিষ্ট্রেট ওই অযুহাতে আমাকে ওই জরিমানা করে। যা আমার প্রতি বৈষম্যমূলক আচরণ করা হয়েছে।