নির্বাচন পরবর্তী সহিংতা লক্ষ্মীপুরে, ২ শিক্ষকসহ ৫ বাড়িতে হামলা ও ভাংচুর

মো: রবিউল ইসলাম খান, লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুর সদর উপজেলার জামিরতলী আলিম মাদ্রাসার সহকারী শিক্ষক কাজি আবদুল মান্নান, মেহের আফরোজসহ ৫ বাড়িতে হামলা ও ভাংচুর করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন পরবর্তী রাতে পৃথক পৃথক ভাবে এসব ঘটনা ঘটে। স্থানীয় এলাকাবাসী জানান, লক্ষ্মীপুর-৩ আসনের ঐক্যফন্টের প্রার্থী শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি কে সমর্থন দেওয়ায় রোববার রাতে আবদুল মান্নান, মেহের আফরোজ, আমির হোসেন ও আবুল কাসেম, মো: নিজাম উদ্দিন বাড়িতে পৃথক পৃথক ভাবে এসব হামলা ও ভাংচুরের ঘটনা ঘটে।

এসব হামলা ঘটনায় ইউনিয়ন ছাত্রলীগের বাবর, রকি, রাসেল, ফাহাদ, বাবু, দেলোয়ার সহ ৬-১০ এ ঘটনার সাথে জড়িত বলে দাবী করা হয়েছে। তবে এব্যাপারে তাদের বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। এ ঘটনায় শিক্ষক কাজি আবদুল মান্নান জানান, গতকাল রাতে হাজির পাড়া ইউনিয়নের রতনেরখিল গ্রামের ৬-১০ জন আমার বাড়িতে প্রবেশ করে ককটেল ফাটিয়ে আতঙ্ক সৃষ্টি করে। পরে বসতঘরে হামলা চালায় এসময় জানালা গ্লাস সহ বেশ কিছু মালামাল ক্ষতিগস্থ হয়।

অপর দিকে শিক্ষিকা মেহের আফরোজ জানান, আমার স্বামী মো: নিজাম উদ্দিন কে ধানের প্রতীকে এজেন্ট হওয়ার জন্য বলা হয়েছে। তিনি এজেন্ট হননি। তার পরও কোন কারণ ছাড়াই গতকাল রাতে আমার বাড়িতে এসে আমার বসতঘরে হামলা চালায় সন্ত্রাসীরা। এসময় আমার ঘরের জানালা, আসবাবপত্র, গ্লাস সহ বেশ কিছু মালামাল ভাংচুর করা হয়।

অপর দিকে একই এলাকার বিএনপির কর্মী আমির হোসেন জানান, ধানেরশীর্ষ সমর্থন করার অপরাধে বিজয়ী দলের লোকজন তার বাড়িতে এসে হামলা ও ভাংচুর করে। একই এলাকার ইউনিয়ন বিএনপির সদস্য আবুল কাসেম জানান, বিএনপি করার অপরাধে গতকাল রাতে তার বাড়িতে এসে ক্ষমতাসীন দলের স্থানীয় কিছু লোক তার বাড়িতে এসে হামলা চালায়। হামলায় তার ঘরের ২ টি জানালা ভাংচুর ও গেইট ক্ষতিগ্রস্থ হয়।

এ ছাড়া একই গ্রামের বিএনপির সমর্থক নিজাম উদ্দিনের বাড়িতে হামলা করার অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে স্থানীয় ইউপি সদস্য জহির মাহমুদ জানান, ২ শিক্ষকের বাড়িতে হামলার ঘটনায় তিনি ঘটনারস্থল পরিদর্শন করেছেন তবে বিষয়টি সমঝোতা করার চেষ্টা করা হচ্ছে বলে জানান তিনি।

হাজিরপাড়া ইউনিয়ন বিএনপির সভাপতি আবদুল হাই জানান, ইউনিয়নের ধানের শীষ প্রতিককে সমর্থন দেওয়ার দেওয়ার অপরাধে ৫ জনের বাড়িতে হামলাও ভাংচুরের ঘটনা ঘটেছে। জাতীয় সংসদ নির্বাচনের আগের দিন আমার উপর হামলার ঘটনা ঘটেছে। এ সকল ঘটনায় আমি তীব্র নিন্দা জ্ঞাপন করি।

এ ব্যাপারে চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ জানান, বিষয়টি আমার জানা নেই। তবে এ ব্যাপারে লিখিত অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

এ দিকে এ ঘটনার তীব্র নিন্দা জ্ঞাপন করে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবী জানিয়ে কেন্দ্রিয় বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি বলেন, ধানের শীষ কে সমর্থন দেওয়ার অপরাধে লক্ষ্মীপুরের বিভিন্ন স্থানে বিএনপির অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে ক্ষমতাসীন দলের লোকজন বোমাবাজি করে আতঙ্ক সৃষ্টি করে গ্রেফতারসহ নানান ভাবে হয়রানি করা হচ্ছে।