নড়িয়ায় মেয়রের গাড়ীতে ও সখিপুরে আ’লীগ নেতার বাড়িতে বিএনপির হামলা

রোমান আহমেদ রোমান, শরীয়তপুর প্রতিনিধি: শরীয়তপুর-২ (নড়িয়া-সখিপুর) আসনে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী একেএম এনামুল হক শামীমের নির্বাচনী এজেন্ট ও নড়িয়া পৌরসভার মেয়র শহিদুল ইসলাম বাবু রাড়ীর গাড়ি বহরে এবং সখিপুর থানা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আতিকুর রহমান মানিক সরকারের বাড়িতে হামলা করেছে বিএনপি।

বৃহস্পতিবার রাতে বাবু রাড়ী নড়িয়ায় নির্বাচনী প্রচারনা শেষে বাড়ি ফেরার পথে এ ঘটনা ঘটে। আর ওই রাতেই আবারও সখিপুরে মানিক সরকারের বাড়িতে হামলার ঘটনা ঘটে। নড়িয়া পৌরসভার সভাকক্ষে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানিয়েছেন নড়িয়া পৌর মেয়র বাবু রাড়ী। এ ঘটনায় নড়িয়া ও সখিপুর থানায় পৃথক দুটি মামলা করা হয়েছে।

সংবাদ সম্মেলনে শহিদুল ইসলাম বাবু রাড়ী জানান, বৃহস্পতিবার রাতে নড়িয়া পৌরসভার ঢালীপাড়া এলাকায় শরীয়তপুর-২ (নড়িয়া-সখিপুর) আসনে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী একেএম এনামুল হক শামীমের পক্ষে নির্বাচনী প্রচারণা শেষে নিজ বাড়িতে গাড়িতে ফিরছিলেন বাবু রাড়ি। পথিমধ্যে পাইকপাড়া এলাকায় বিএনপি নেতা টেনু মীরের বাড়ির সামনে পৌঁছলে মেয়রের গাড়ি বহরে পিছন থেকে বিএনপি নেতা মোর্শেদ মাঝি ও সালাউদ্দিন ছৈয়ালের নেতৃত্বে ২৫ জন সন্ত্রাসী ৪-৫টি ককটেলের বিষ্ফোরণ ঘটায়। তবে কিছু বুঝে ওঠার আগেই পালিয়ে যায়। এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনায় রাতেই নড়িয়া থানায় একটি মামলা করা হয়েছ।

এদিকে রাত সাড়ে ১২টার দিকে সখিপুর থানা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আতিকুর রহমান মানিক সরকারের বাড়ির প্রধান ফটকের সামনে ৬০/৭০ জন সন্ত্রাসী ককটেল বিস্ফোরণ ঘটিয়ে হামলা করে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনায় সখিপুর থানাও একটি মামলা করা হয়েছে। শরীয়তপুর-২ (নড়িয়া-সখিপুর) আসনে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী একেএম এনামুল হক শামীম বলেন, বিএনপি নির্বাচনকে ভয় পায়। তাই তারা পরাজয় নিশ্চিত জেনে নির্বাচনকে বানচাল করার উদ্দেশ্যে এই হামলা করছে। কারণ, এদেশের মানুষ আর আগুন-সন্ত্রাসী, জঙ্গি মদদপুষ্ট, মানুষ হত্যাকারী বিএনপি-জামাতকে আর ক্ষমতায় দেখতে চায় না।

বিজয়ের মাসে জনগণের রায়ে আওয়ামীলীগ আবারও ক্ষমতায় আসবে। আর জননেত্রী শেখ হাসিনাকে চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী নির্বাচিত করে বিশ্বের সেরা প্রধানমন্ত্রী হিসেবে রেকর্ড করবেন। সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন, শরীয়তপুর-২ (নড়িয়া-সখিপুর) আসনে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী ও দলটির সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম।

এসময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ওহাব বেপারী, আওয়ামীলীগের কেন্দ্রীয় উপ কমিটির সহ- সম্পাদক জহির সিকদার, সৈয়দ হেমায়েত হোসেন, নড়িয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি হাসান আলী রাড়ী, সাধারন সম্পাদক মাস্টার হাসানুজ্জামান খোকন, উপজেলা ভাইস-চেয়ারম্যান জাকির বেপারী, মহিলা ভাইস-চেয়ারম্যান নাজমা মোস্তফা প্রমূখ।

পরে হামলার প্রতিবাদে নড়িয়া শহরে ও সখিপুরে বিক্ষোভ মিছিল করেছে আওয়ামীলীগের নেতাকর্মীরা। এ ব্যাপারে নড়িয়া পৌর মেয়র শহীদুল ইসলাম বাবু রাড়ী বলেন, আমি আওয়ামীলীগের প্রার্থী একেএম এনামুল হক শামীমের পক্ষে সক্রিয়ভাবে নির্বাচনী প্রচার-প্রচারণা চালাচ্ছি। তাই ক্ষুদ্ধ হয়ে বিএনপি-জামাতের সন্ত্রাসীরা আমাকে হত্যার উদ্দেশ্যেই এ হামলা করেছে। এ ঘটনায় জড়িতদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

অপরদিকে সখিপুর থানা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আতিকুর রহমান মানিক সরকার বলেন, পরাজয় নিশ্চিত জেনে বিএনপি-জামাতরা নির্বাচনকে বানচাল করার উদ্দেশ্যে আমার বাড়ি ঘরে হামলা করেছে। আমি এর বিচার চাই। নড়িয়া থানার ওসি একেএম মঞ্জুরুল হক আকন্দ বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পরিদর্শন করে সেখান থেকে আলামত সংগ্রহ করা হয়েছে। এ ঘটনায় মামলা হয়েছে। আসামীদের গ্রেপ্তারের প্রক্রিয়া চলছে। আর সখিপুর থানার ওসি এনামুল হক বলেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনা মামলা হয়েছে। আসামীদের গ্রেপ্তারের প্রক্রিয়া চলছে।