‘প্রত্যেক উপজেলায় একটি করে মডেল মসজিদ নির্মাণ করা হবে’- জাবেদ

জে. জাহেদ, চট্টগ্রাম ব্যুরো প্রতিনিধিঃ চট্টগ্রাম আনোয়ারা বখতিয়ার পাড়া ওলামা কাউন্সিলে কওমী ওলামা- মাশায়েখ সমাবেশ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

রবিবার সন্ধ্যা ৬ টায় বখতিয়ারপাড়া তরতীলুল কুরআন মাদ্রাসা ময়দানে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। বখতিয়ার পাড়া মাদ্রাসার সহকারী পরিচালক ক্বারী সাইফুল্লাহ ও উপপরিচালক হাফেজ আবু হানিফা নোমান দো’আ মাহাফিল পরিচালনা করেন।

সমাবেশ ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন কাফকো জামে মসজিদের খতিব মুফতি আবুল হোসাইন। অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম-১৩ (আনোয়ারা- কর্ণফুলী) আসনের আওয়ামী মনোনীত প্রার্থী আলহাজ্ব সাইফুজ্জামান চৌধুরী জাবেদ বলেন, ‘বিগত ১০ বছর আগে আওয়ামীলীগ সরকার ক্ষমতা আসার আগে কেউ কেউ বলেন আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসলে মসজিদ মাদ্রাসা বন্ধ হয়ে যাবে কিন্তু ক্ষমতা আসার পরে বিগত ১০ বছরে দেশের প্রচুর মসজিদ মাদ্রাসা উন্নয়ন হয়েছে।’ তিনি আরো বলেন,‘ প্রতিটি এলাকায় এলাকায় মসজিদ হয়েছে, মাদ্রাসার শিক্ষার মান বেড়েছে। সামনে প্রত্যেক উপজেলায় একটি করে মডেল মসজিদ নির্মাণ করা হবে। যদি আবারও আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসে মসজিদ মাদ্রাসার আরও উন্নয়ন করা হবে।

এতে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব তৌহিদুল হক চৌধুরী, জিরি মাদ্রাসার মুহাদ্দিস মাওলানা শাহাদাত সাহেব, বোয়ালিয়া বড় মাদ্রাসার পরিচালক মাওলানা মুফিজুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক এম.এ মান্নান চৌধুরী, সাধারণ সম্পাদক এম.এ মালেক, বারশত ইউপি চেয়ারম্যান এম.এ কাইয়ুম শাহ সহ একাধিক ধর্মপ্রাণ মুসলিম।