বান্দরবানে বিএনপি প্রার্থী সাচিং প্রু জেরীকে মাম্যাচিং এর পূর্ণ সমর্থনে বিশাল মিছিল ও জনসভা

চাইথোয়াইমং মারমা রুদ্র, বান্দরবান জেলা প্রতিনিধি: “২০ দলীয় ঐক্যজোট , ধানের শীষে ঐক্যমত”-এই প্রতিপাদ্যকে সামনে রেখে পূর্ণ সমর্থনে বান্দরবান জেলা প্রবীন বিএনপির সভানেত্রী মাম্যচিং এর নেতৃত্বে বিশাল মিছিল ও জনসভা বুধবার (১৯ ইং ডিসেম্বর) দুপুর দু টায় বান্দরবান শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন ঘুরে এসে, শেষে পুনরায় বান্দরবান জেলা অস্থায়ী কার্যালয়ে এসে সমাপ্ত হয়।

এতে, এসময় মিছিলে আরো উপস্থিত ছিলেন, বান্দরবান জেলা বিএনপির সাধারণ সম্পাদক মোহাম্মদ জাবেদ রেজা ও জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক জনাব, মো: এম জসীম উদ্দিন তুষার বলেন, ঐক্যফ্রন্টে ২০টি দলে আছে, সাথে আরো কয়েকটি নতুন দল যুক্ত হল।
উক্ত সভাতে জেলা বিএনপির যুগ্ম সম্পাদক চনুমং ও আবিদুর রহমান সহ পৌর বিএনপি নেতা জাফর, আলী হোসেন, মহিলা নেত্রী আয়শা বেগম, ফরিদ, যুব নেতা মোঃ হারুন, শিমুল বিশ্বাস, যুবনেতা আছমত, পৌর বিএনপির সভাপতি নুরুল ইসলাম, উপজেলা বিএনপির সভাপতি মোঃ সরওয়ার জামান, আব্দুল আলিম, মোঃ সিরাজুল ইসলাম সহ বিভিন্ন উপজেলা নেতানেত্রী ও জেলা সদর তৃনমুল নেতানেত্রী রা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য যে, অতিথি নেতারা আরো বলেন, দল ভিন্ন হওয়ায় ভিন্ন মত ও থাকতে পারে বলে সবার উদ্দেশ্য মন্তব্য করেন। কিন্তু আমরা দেশ বাঁচাতে, হারিয়ে যাওয়া গণতন্ত্র পূনরুদ্ধার করতেই ঘোষণা করছি “দল যার যার, ধানের শীষ সবার”। আমাদের জননেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করে অংগীকার বব্ধ ঘোষণা করছি।

বান্দরবান জেলা বিএনপির সভানেত্রী মাম্যাচিং বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান আমলে যখন রাষ্ট্র ক্ষমতায় ছিলেন, তখন তিনিই সর্বপ্রথম পার্বত্য চট্টগ্রামে উন্নয়নে প্রথম পথ প্রদর্শক, যোগাযোগ ব্যবস্থায় পরিবর্তন থেকে শুরু করে বেকার নিরসন ও কর্মসংস্থান সৃস্টি করেছিল এই পার্বত্য চট্রগ্রামের। তিনি বেঁচে থাকলেও আজও হয়তো উনার হাত ধরে পার্বত্য এলাকায় উন্নয়নের ধারাবিহিক ভাবে অব্যাহত থাকতো। সামনে যদি বিএনপি সরকার ক্ষমতায় আসলে বান্দরবান জেলায় চলমান উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত থাকবে।

এরপর দলের সাংগঠনিক সম্পাদক এম জসীম উদ্দিন তুষার বলেন, সাচিং প্রু জেরী বাবুকে ধানের শীষ প্রতিকে মনোনয়ন পাওয়ায় আমরা তাকে আন্তরিক ভাবে স্বাগত জানাই। আমাদের মাঝে কিছু মতবিভেদ থাকতেই পারে, নেতৃত্বের প্রতিযোগিতা থাকতে পারে। কিন্তু আমাদের দলীয় প্রতীক হচ্ছে ধানের শীষ, ধানের শীষ প্রার্থী যেই হোক আমরা তাকে নির্বাচিত করবই করব সবার দলীয়ভাবে অংগীকার বদ্ব করছি। অন্যথায় দেশনেত্রী তথা সারাদেশে বিএনপি অনেক ত্যাগী নেতাকর্মী মিথ্যা মামলায় কারাবন্ধী আছেন তাদেরকে মুক্ত করতে আমাদের আন্দোলন ও প্রতিবাদ অব্যাহত চালিয়ে যাচ্ছি ।