রংপুর-৫ এ প্রচারনায় ব্যস্ত নৌকা, মাঠে নাই ধানের শীষ

রেজওয়ান কবির রনি, মিঠাপুকুর (রংপুর) প্রতিনিধিঃ তখনো ভোরের আলো ফোটেনি কিন্ত নির্বাচনী তর্ক-বিতর্ক শুরু হয়েছে মিঠাপুকুরের পদাগঞ্জ হাটের সাধারন ভোটারদের মুখে।

আগামী ৩০ ডিসেম্বর আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন। এ নির্বাচন নিয়ে জল্পনা-কল্পনা আর উত্তেজনার শেষই হচ্ছে না। আর এ আসন নিয়ে মাথা ঘামাচ্ছে দুই প্রধান জোটই। কারন এ আসনে ভোটের ময়দানে লড়ছে দুই হেভিওয়েট প্রার্থী।

নৌকা প্রতীকে লড়ছে এ আসনের কয়েকবারের এমপি ও আওয়ামীলীগের কোষাধ্যক্ষ এইচ.এন আশিকুর রহমান আর তার প্রতিদ্বন্দিতায় ঐক্যফ্রন্টের হেভিওয়েট প্রার্থী সাবেক উপজেলা চেয়ারম্যান অধ্যাপক গোলাম রব্বানী। নৌকার পক্ষে আশিকুর রহমান এবং তার ছেলে রাশেক রহমান দিনরাত ব্যপক প্রচারনা চালাচ্ছেন। কিন্ত জাকির দ্বন্দ ভোগাচ্ছে আওয়ামী শিবিরকে। ভোটের ময়দানে জাকির সমর্থকদের অনুপস্থিতি আর আশিকুর-জাকির দ্বন্দেই বেহাত হতে পারে এ আসনটি।

নৌকার কর্মীরা বাড়ি বাড়ি গিয়ে ভোট চাইলেও মাঠে নেই বিএনপি-জামায়াত কর্মী। জামায়াত অধ্যুষিত অঞ্চল হওয়া সত্ত্বেও চোখে পড়েনি ধানের শীষের পোস্টার।তবে নির্বাচনী পোস্টার ছিড়ে ফেলা আর মাইকিংয়ে বাধা দেওয়ার অভিযোগ করেন আমজাদ হোসেন নামের এক বিএনপি কর্মী। তিনি আরো বলেন, গ্রেফতার এড়াতে জামায়াত-বিএনপির নেতাকর্মী এখন বাড়ীছাড়া তারা ভোট চাইতে গেলেও গ্রেফতারের ভয় দেখাচ্ছে নৌকার নেতাকর্মীরা। এ আসনে এরশাদের লাঙল নিয়ে লড়ছেন জেলা জাতীয় পার্টির সাধারন সম্পাদক এস.এম ফখরুজ্জানান জাহাঙ্গীর, কিন্ত লাঙ্গলকে পাত্তাই দিচ্ছেন না এই অঞ্চলের সাধারন ভোটাররা।

এ আসনে নির্বাচনের পরিবেশ নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন আল-আমিন নামের এক তরুন ভোটার। তিনি বলেন, যদি পরিবেশ ভালো থাকে তাহলে ভোট দিতে যাবো নাহলে যাবোই না। রাজনীতির নানান কৌশল আর সমীকরন শেষে কার মুখে ফুটবে শেষ হাসি? এটা দেখার অপেক্ষায় সাধারন জনগন।