লক্ষ্মীপুরে শান্ত পরিবেশ অশান্ত করতে চায় বিএনপি লক্ষ্মীপুরে-একে এম শাহাজাহান কামাল

মো: রবিউল ইসলাম খান, লক্ষ্মীপুর: লক্ষ্মীপুর-৩ আসনের আওয়ামীলীগ দলীয় প্রার্থী বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী একে এম শাহাজাহান কামাল বলেছেন, লক্ষ্মীপুরের শান্ত পরিবেশ অশান্ত করছে বিএনপি। সদর উপজেলার কুশাখালী ইউনিয়নে আওয়ামীলীগের কর্মীদের পর হামলা, যাদৌয়া, মান্দারী, চরশাহী ইউনিয়ন আওয়ামীলীগের কার্যালয়ে হামলা ও ভাংচুর করেছে বিএনপি।

সোমবার দুপুরে লক্ষ্মীপুর প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন তিনি। মন্ত্রী আরও বলেন, বিএনপির নেতা ও ধানের শীর্ষ প্রতিকের প্রার্থী এ্যানির নির্দেশে জেলার বিভিন্ন স্থানে আওয়ামীলীগের কর্মীদের উপর ও অফিসে হামলার ঘটনা ঘটেছে। ঢাকা থেকে বহিরাগত সন্ত্রাসী এনে কুশাখালীতে হামলা করেছে এসময় আওয়ামীলীগ সমর্থকদের ব্যবসা প্রতিষ্ঠানেও হামলা ও লুটপাট করা হয়েছে বলে অভিযোগ করেন।

এ ঘটনায় পুলিশসহ আওয়ামীলীগের প্রায় ২০ জন আহত হয়। তিনি অসন্তোষ প্রকাশ করে বলেন, এ্যানি যখন দলবল নিয়ে কুশাখালী রওয়ানা হয় বিষয়টি জেনে আমি পুলিশ সুপার কে ব্যবস্থা নেওয়ার জন্য বলি অথচ পুলিশ কোন ব্যবস্থা নেয়নি। সম্মেলনে জেলা আওয়ামীলীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, সাধারণ সম্পাদক এ্যাড: নুর উদ্দিন চৌধুরী নয়ন, এ্যাড: জসিম উদ্দিনসহ মন্ত্রীর ২ জামাতা উপস্থিত ছিলেন।

উল্লেখ যে, সোমবার সকালে সদর উপজেলার কুশাখালী ইউনিয়নের শান্তির হাট বাজারে নির্বাচনী প্রচারণার সময় বিএনপি-আওয়ামীলীগের মধ্যে সংঘর্ষে উভয় দলের প্রায় ৫০ জন আহত হয়েছে। এসময় কেন্দ্রিয় বিএনপির প্রচার সম্পাদক ও ধানের শীর্ষ প্রতীকের প্রার্থী শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি ও আহত হয়েছে। এ ঘটনার প্রতিবাদে আওয়ামীলীগ এ সংবাদ সম্মেলনের আয়োজন করে।