শিবগঞ্জের তেলকুপি সীমান্ত থেকে ৫৯ বিজিবির আগ্নেয়াস্ত্র উদ্ধার

মোঃ শাহ্ আলম, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার তেলকুপি সীমান্ত এলাকা থেকে আগ্নেয়াস্ত্র উদ্ধার করেছে রহনপুর ব্যাটালিয়ন ৫৯ বিজিবি’র সদস্যরা।

বৃহষ্পতিবার দিবাগত রাত ২টার দিকে বিনোদপুর-খাসেরহাট তেলকুপি সীমান্ত মেইন পিলার ১৮০ এর পার্শ্ববর্তী এলাকা দিয়ে বাংলাদেশের অভ্যন্তরে৭ কি.মি. অভ্যন্তরে গোয়েন্দা তথ্যের উপর ভিত্তিতে অভিযান তল্লাশী চালিয়ে ২টি পিস্তল ও ২ রাউন্ড গুলি উদ্ধার করে।

শুক্রবার বিকেলে চাঁপাইবানবাগঞ্জস্থ রহনপুর ব্যাটালিয়ন ৫৯ বিজিবি’র অধিনায়কের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেন।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পেরে বৃহষ্পতিবার সন্ধ্যার পর যে কোন সময় অস্ত্র ভারত-বাংলাদেশ সীমান্ত অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করাবে।

সীমান্তের বিভিন্ন এলাকায় রাত আনুমানিক ২ টার দিকে অস্ত্র ও গোলাবারুদ মেইন পিলার ১৮০ এর পার্শ্ববর্তী এলাকা দিয়ে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করলে রাত আড়াইটার দিকে রহনপুর ব্যাটালিয়ন(৫৯বিজিবি) এর অধিনায়ক নির্দেশনায় হাবিলদার মো. আশরাফ আলী র নেতৃত্বে বিশেষ টহল দল অভিযান চালিয়ে সীমান্ত মেইন পিলার ১৮০ এর পার্শ্ববর্তী বাংলাদেশের আনুমানিক ৭ কি.মি. অভ্যন্তরে তল্লাশী চালিয়ে খাসেরহাট বাজারের একটি বাড়ির পিছনে বাগানে কালো প্লাষ্টিকে করে লুকানো অবস্থায় দেশীয় তৈরি ২টি পিস্তল ও ২ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত অস্ত্র ও গুলি শিবগঞ্জ থানায় জমা ও মামলা হয়েছে।