সংখ্যালঘু সম্প্রদায়ের উপর হামলাকারীদের দেশে থাকার প্রয়োজন নেইঃ বেনজীর আহমেদ

এস.এম. মনিরুজ্জামান মিলন, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ বলেছেন, ক্রিমিনাল ক্রিমিনালই এবং ক্রিমিনাল যে তাকে আমরা সেভাবেই ট্রিট করব; এ ধরনের ঘটনা যেন পুণরায় না ঘটে আমরা সবাই মিলে সেজন্য সতর্ক থাকব। আর যারা এ ধরনের ঘটনা ঘটায় তাদের প্রতি আমাদের তীব্র ঘৃণা এবং আমি মনে করি যে, আধুনিক ও সমৃদ্ধ বাংলাদেশে এ ধরনের ক্রিমিনালদের যারা নিরীহ মানুষের ওপর এ ধরনের জঘন্য কর্মকান্ড করে তাদের আমাদের আধুনিক বাংলাদেশের প্রয়োজন নেই।

শুক্রবার দুপুর ১২টার দিকে ঠাকুরগাঁও সদর উপজেলার জগন্নাথপুর ইউনিয়নের সিংগিয়া শাহপাড়া গ্রামে অগ্নিসংযোগে ক্ষতিগ্রস্ত কৃষ্ণ ঘোষের পরিবারের জন্য র‌্যাব কর্তৃক পুণঃনির্মিত নতুন বাড়ির চাবি হস্তান্তর শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

গত শুক্রবার (২১ ডিসেম্বর) মোটা সাহার বাড়িতে অগ্নিসংযোগ করা হয়। এ ঘটনায় মোটা সাহার ছেলে কৃষ্ণ ঘোষ বাদি হয়ে জগন্নাথপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বিএনপি নেতা মোস্তাফিজুর রহমান লিটন সহ ১০ জনের নাম উলে­খ করে ১২ জনকে অজ্ঞাত আসামী করে সদর থানায় একটি মামলা দায়ের করেন।

র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ বলেন, ঠাকুরগাঁওয়ে যে দুঃখজনক ঘটনা ঘটেছে, তারই প্রেক্ষিতে তাৎক্ষণিকভাবে আমাদের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত পরিবারের গৃহ পুণঃনির্মাণ করে দিয়েছি। মূলত ক্ষতিগ্রস্ত পরিবারের যে বাড়িঘর ছিল; তার চেয়ে ভালো বাড়িঘর আমরা করে দিয়েছি। সংখ্যালঘু সম্প্রদায়ের সঙ্গে সরকার ও রাষ্ট্র রয়েছে। তারা আত্মবিশ্বাসের সঙ্গে বসবাস করতে পারে।

দুর্ঘটনা ঘটতে পারে, ক্রিমিনাল যারা তারা অপরাধ করতে পারে; কিন্তু এতে সংখ্যালঘু সম্প্রদায়ের আস্থার সংকট তৈরি নয় হয়, কারো মধ্যে কোন ভীতির পরিবেশ তৈরি না হয় সেটাই মূলত আমরা চেয়েছি। এ ঘটনার পর আমরা এ এলাকায় একটি ক্যাম্প স্থাপন করেছি। তাছাড়া সারাদেশব্যাপী যারা ধর্মীয় সংঘ্যালঘু সম্প্রদায় আছে তাদের নিরাপত্তার জন্য আমরা অতিরিক্ত সতর্কতা নিয়েছি।

নির্বাচন আসলেই আমাদের রাষ্ট্রের একাংশ নিরীহ মানুষের উপর এ ধরনের হামলা করার চেষ্টা করে। তাদেরকে অবশ্যই আমরা খুঁজে বের করে আইনের মুখোমুখি করব। এজন্য আমরা সবার সহযোগিতা চাই।

পরে এক ধর্মীয় সম্প্রীতি সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ। এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, রংপুর রেঞ্জের ডিআইজি হলেন দেবদাস ভট্টাচার্য্য, ঠাকুরগাঁও জেলা প্রশাসক ড.কেএম কামরুজ্জামান সেলিম, পুলিশ সুপার মনিরুজ্জামান মনির, র‌্যাব-১৩ এর অ্যাডিশনাল ডিআইজি মোজাম্মেল হক, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অ্যাড. অরুনাংশু দত্ত টিটো প্রমুখ।

সমাবেশ শেষে র‌্যাব মহাপরিচালক ঠাকুরগাঁওয়ের শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করেন।