সুনামগঞ্জের ৫টি আসনে আওয়ামীলীগ ও মহজোটের প্রার্থীরা বিপুল ভোটে নির্বাচিত

আতিকুর রহমান, সুনামগঞ্জ প্রতিনিধিঃ সুনামগঞ্জ-১ (জামালগঞ্জ, তাহিরপুর, মধ্যনগর ও ধর্মপাশা) আসনে আওয়ামীলীগের প্রার্থী ইজ্ঞিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন বিশাল ভোটের ব্যবধানে বিএনপির প্রার্থীকে পরাজিত করে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। বিভিন্ন সূত্রে জানা যায় এই আসনের মোট ১৫০টি ভোট কেন্দ্রের সবকটির ফলাফলে আওয়ামীলীগের নৌকা প্রতীকের প্রার্থী ইজ্ঞিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন পেয়েছেন ২ লাখ ৫৩ হাজার ৯১৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দী বিএনপির ধানের শীষের প্রার্থী নজীর হোসেন ৫৭হাজার ৫৪৬ ভোট পেয়ে পরাজিত হয়েছেন। প্রাপ্ত তথ্যর ভিত্তিতে বিএনপির ধানের শীষের প্রার্থী নজীর হোসেনকে ১লাখ ৯৬হাজার ৩৭১ ভোটের বড় ব্যবধানে নৌকা প্রতীকের প্রার্থী ইজ্ঞিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন।

সুনামগঞ্জ-২(দিরাই ও শাল্লা) আসনে বিশাল ব্যবধানে আওয়ামীলীগ প্রার্থী ড. জয়া সেনগুপ্তা বেসরকারীভাবে বিজয়ী হয়েছেন। প্রাপ্ত সূত্রে জানা যায় ১১০টি ভোট কেন্দ্রের সবকটির প্রাপ্ত ফলাফলে আওয়ামীলীগের নৌকা প্রতীকের প্রার্থী ড. জয়া সেনগুপ্তা পেয়েছেন ১লাখ ২৪হাজার ১৭ ভোট পেয়ে বেসরকারীভাবে বিজয়ী হয়েছেন তার নিকটতম প্রতিদ্বন্দী বিএনপির প্রার্থী নাসির উদ্দিন চৌধুরী পেয়েছেন ৬৭হাজার ৫৮৭ ভোট পেয়েছেন। প্রাপ্ত ফলাফলের ভিত্তিতে বিএনপির প্রার্থী নাসির উদ্দিন চৌধুরীকে ৫৬হাজার ৪৩০ ভোটের ব্যবধানে পরাজিত করে নৌকার প্রার্থী ড. জয়া সেনগুপ্তা বিজয়ী হয়েছেন।

সুনামগঞ্জ-৩ (দক্ষিণ সুনামগঞ্জ ও জগন্নাথপুর) আসনে বিশাল ব্যবধানে জয় লাভ করেছেন আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান। এই আসনের মোট ১৪২টি কেন্দ্রের বিভিন্ন ভাবে ফলাফল পাওয়া গেছে। এর মধ্যে আওয়ামীলীগের এম এ মান্নান পেয়েছেন ১ লাখ ৭৬হাজার ভোট। আর ধানের শীষ প্রতীকে ঐক্যফ্রন্টের প্রার্থী এডভোকেট মাওলারা শাহীনুর পাশা পেয়েছেন ৪৪হাজার ২৮১ ভোট। প্রাপ্ত ফলাফলের ভিত্তিতে ঐক্যফ্রন্টের প্রার্থী শাহীনুর পাশাকে ১ লাখ ৩৩ হাজার ভোটের ব্যবধানে পরাজিত করে আওয়ামীলীগ প্রার্থী অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান জয় লাভ করেছেন।

সুনামগঞ্জ-৪(সদর ও বিশ্বম্ভরপুর) আসনে মহাজোটের লাঙ্গল প্রতীকের প্রার্থী এডভোটেক পীর ফজলুর রহমান মিসবাহ বিশাল ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছেন। এই আসনের মোট ১০৭টি ভোট কেন্দ্রের মধ্যে ১০৭টি কেন্দ্রের ফলাফলে মহাজোট প্রার্থী ১লাখ ৩৭হাজার ২৮৯ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী ঐক্যফ্রন্টের নেতৃত্বাধীন বিএনপির ধানের শীষের প্রার্থী আলহাজ্জ ফজলুল হক আসপিয়া পেয়েছেন ৬৯হাজার ৭৪৯ ভোট। প্রাপ্ত ফলাফলের ভিত্তিতে বিএনপির ধানের শীষের প্রার্থী আলহাজ্জ এড. ফজলুল হক আসপিয়াকে ৬৭হাজার ৫৪০ ভোটের ব্যবধানে পরাজিত করে বিজয়ী হন মহাজোটের প্রার্থী এড.পীর ফজলুর রহমান মিসবাহ।

সুনামগঞ্জ-৫(ছাতক ও দোয়ারাবাজার) আসনে বিশাল ব্যবধানে বিজয়ী হয়েছেন আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মহিবুর রহমান মানিক। বিভিন্ন সূত্রে এই আসনে মোট ১৫৯টি কেন্দ্রের মধ্যে ১৫৮টি কেন্দ্রের প্রাপ্ত ফলাফলে আওয়ামীলীগ প্রার্থী মহিবুর রহমান মানিক ২ লাখ ২০হাজার ৪২৮ ভোট পেয়েছেন। তার নিকটত প্রতিদ্বন্দী বিএনপির ধানের শীষের প্রার্থী মিজানুর রহমান চৌধুরী পেয়েছেন ৮৯হাজার ৬৩৪ ভোট। প্রাপ্ত ভোটের ফলাফলে বিএনপির প্রার্থী মিজানুর রহমান চৌধুরীর চেয়ে ১ লাখ ৭৯৪ ভোটের ব্যবধানে এগিয়ে আছেন নৌকা প্রতীকের প্রার্থী মহিবুর রহমান মানিক।