আগুনে পুড়ে ৬টি বাড়ি ছাই কিন্তু কোরআন শরীফ পুড়েনি একটি অক্ষরও

জাবেদ হাসনাত, চট্টগ্রাম প্রতিনিধি: মহান স্রষ্টা আল্লাহর পবিত্র বানীর সমষ্টি মহাগ্রন্থ আল কোরআন। এই কোরআন শরিফ যুগে যুগে মানুষকে যেভাবে হেদায়াতের আলো দেখিয়েছে, তেমনি দেখিয়েছে মহান প্রভূর আধ্যাত্মিক ক্ষমতা। বিভিন্ন রাষ্ট্রের বিভিন্ন মনিষী ও ধর্মাবলম্বীরাও এ কথা অপকটে স্বীকার করে। বিভিন্ন অগ্নিকান্ডে আমরা দেখেছি কোটি টাকার আসবাবপত্র, গুরুত্বপূর্ণ কাগজ পুড়ে ছাই হয়ে যাওয়ার পরও কোরআনের আয়াত সমূহের একটি অক্ষরও আগুন পুড়াতে পারেনা।

আজ তেমনি একটি ঘটনা এলাকাবাসী দেখতে পেল নাজিরহাট পৌরসভার সুয়াবিলে এক অগ্নিকাণ্ডে। সেখানে ৬টি ঘরের সবকিছু পুড়ে গেলেও পুড়ে যায়নি কোরআনের একটি অক্ষরও।

গতকাল বৃহস্পতিবার রাত আনুমানিক ১ টা ৩০মিনিটের সময় নাজিরহাট পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের ফকির বাগিচা হযরত গোলাম হোসেন শাহ বাড়িতে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এই অগ্নিকাণ্ডে বদিউল আলম বাদশা, রমজান আলি, শাহাব উদ্দীন, হাসান উল্লাহ, আমান উল্লাহ, শহিদ উল্লাহ এর ঘর পুড়ে যায়।

উল্লেখ্যঃ অগ্নিকাণ্ডে আগুনের সূত্রপাত এখনো জানা যায়নি। খবর পেয়ে ফটিকছড়ির ফায়ার সার্ভিস আসার আগে এই ঘর পুড়ে ছাই হয়ে যায় বলে স্থানীয়রা জানান। অগ্নিকান্ডে ক্ষয়ক্ষতির পরিমাণ আনুমানিক ৩০ লাখ টাকা বলে ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে।