কমলনগর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী সুমি

মাহফুজুর রহমান, লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরের কমলনগরে উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়তে গ্রাম-গঞ্জে নিবার্চনী প্রচারণায় ব্যস্ত সময় পার করছে উপজেলা মহিলা আওয়ামীলীগ নেত্রী সাজেদা আক্তার সুমি।

সুমি, স্কুল জীবন থেকে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত। তিনি রাজনীতির মাঠে সবসময় সরব হয়ে দলের সকল কার্যক্রমে নিজে ব্যস্ত রেখেছেন। নেতা-কর্মীদের সুখে-দুঃখে সব সময় পাশে থেকে কাজ করেছেন। দলের কার্যক্রম চালাতে গিয়ে অনেকবার নির্যাতিত হয়েছেন।

উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী এ নারী নেত্রীর ব্যাপক আলোড়ন সৃষ্টি করছেন। রাজনৈতিক কার্যক্রম ছাড়াও সামাজিক কার্যক্রমে বিভিন্ন ভূমিকা রাখছেন। নারী নেতৃত্বে নিজের বিকাশসহ নারী নির্যাতন, যৌতুক, বাল্য বিবাহ নিয়ে কাজ করছেন। এছাড়াও সামাজিক উন্নয়নে কাজ করছেন।

তিনি স্কুল ছাত্রলীগের সম্পাদিকা, কলেজ ছাত্রলীগের যুগ্নআহবায়ক, থানা ছাত্রলীগের ছাত্রী বিষয়ক সম্পাদক ও উপজেলা মহিলা আ’লীগের সাধারণ সম্পাদকের দায়িত্বে ছিলেন। বর্তমানে উপজেলা মহিলা আ’লীগের সভাপতির দায়িত্ব পালন ছাড়াও তিনি কমলনগর থানা কমিউনিটি পুলিশিং এর মহিলা বিষয় সম্পাদক এবং উপজেলা সন্ত্রাস, জঙ্গিবাদ নির্মূল কমিটির সদস্য হিসেবে দায়িত্বে রয়েছেন।

সাজেদা আক্তার সুমি বলেন, আমি রাজনীতির মাঠ থেকে শুরু করে সামাজিক কাজের সাথে দীর্ঘদিন যুক্ত। দল সামাজিক কার্যক্রম করতে গিয়ে উপজেলার সর্বত্র সাধারণ মানুষের সাথে নিবিড় সর্ম্পক গড়ে ওঠেছে। রাজনৈতিক জীবনে নারীদের নিয়ে দলের বিভিন্ন সময়ে মিছিল-মিটিং, সভা-সমাবেশ, ভোটযুদ্ধ সবকিছুতে অংশ নিয়েছি। নারীর ক্ষমতা নিশ্চিতকল্পে এবং নদীভাঙনের শিকার হওয়া অসহায়, ছিন্নমূল মানুষের জন্য কাজ করছি।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী, বঙ্গবন্ধু কন্যা শেখ হাছিনার উন্নত দেশ গড়ার লক্ষ্যে আরো বৃহৎ পরিসরে কাজ করতে চাই। দলের নেতা-কর্মীর পাশে থাকতে আগামী উপজেলা পরিষদ নির্বাচনে দল থেকে আমি মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোয়ন চাইবো। আমি আশাবাদী দল আমার ত্যাগের মূল্যায়ন করবে এবং দলীয় সমর্থন দিবেন।

দল আমাকে মনোয়ন দিলে আমি নেতা-কর্মীকে সাথে নিয়ে নির্বাচন জয়ী করে এ উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পদটি প্রধানমন্ত্রীকে উপহার দিব।