কালীগঞ্জ থানার যৌতুকের দাবিতে স্ত্রী হত্যা মামলায় স্বামী গ্রেফতার

মোঃ জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ প্রতিনিধিঃ ঝিনাইদহের কালীগঞ্জ থানার সফল অভিযানে যৌতুকের দাবিতে স্ত্রী শিউলি খাতুনকে হত্যার মামলায় অবশেষে স্বামী আনিচুর রহমানকে গ্রেফতার করেছে পুলিশ।

কালীগঞ্জ উপজেলার বড়ডাউটি গ্রামে যৌতুক না দেওয়ায় স্বামীর নির্যাতনে স্ত্রীর মৃত্যুর মামলায় স্বামী আনিচুর রহমানকে গ্রেফতার দেখিয়েছে পুলিশ। মঙ্গলবার দুপুরে কালীগঞ্জ উপজেলার তালিয়ান গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়।

ঝিনাইদহের অতিরিক্ত পুলিশসুপার (সদর সার্কেল) কনক কুমার দাস জানান, বড়ডাউটি গ্রামের আনিচুর রহমান যৌতুকের দাবিতে স্ত্রী শিউলি খাতুনকে প্রায়ই শারিরিক ভাবে নির্যাতন করত। একই দাবিতে গত মাসের ২৯ ডিসেম্বর বাবার বাড়ির জমি বিক্রি করে টাকা এনে না দেওয়ায় স্ত্রীকে বেদম মারপিট করে। এতে শিউলি খাতুন অসুস্থ হয়ে পড়লেও তাকে হাসপাতালে ভর্তি করে নি স্বামীর পরিবার।

পরবর্তীতে চলতি মাসের ৩ তারিখের গুরুতর অসুস্থ হয়ে পড়লে তার ভাই শামীম তাকে উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। সোমবার সকালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ ঘটনায় নিহতের ভাই বাদী হয়ে ২ জনকে আসামী করে কালীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করে। মামলা দায়েরের পর অভিযান চালিয়ে আনিচুরকে গ্রেফতার করা হয়। এ মামলার অন্য আসামী নিহতের শ্বাশুড়িকেও গ্রেফতারে অভিযান চলছে।