কুড়িগ্রামে কনকনে ঠান্ডায় দুর্ভোগ বেড়েছে মানুষ জনের

মো: জুয়েল রানা, কুড়িগ্রাম প্রতিনিধি: ৪জানুয়ারি কুড়িগ্রামে শীতের প্রকোপ বেড়ে যাওয়ায় কনকনে ঠান্ডায় জনজীবনে কিছুটা দুর্ভোগ নেমে এসেছে।

আজ জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৭ দশমিক ৫ডিগ্রী সেলসিয়াস। কুড়িগ্রামের কৃষি আবহাওয়া পর্যবেক্ষন অফিস সুত্রে জানা গেছে গত কয়েক দিন ধরে তাপমাত্রা নিম্নগামী থাকায় ঠান্ডার প্রকোপ বেড়ে গেছে।

এ অবস্থায় দিনে সুর্যের দেখা মেলায় তাপমাত্রা কিছুটা উষ্ণ থাকলেও সন্ধা নামার সাথে সাথেই শীতের সাথে ঠান্ডার মাত্রা বেড়ে যাচ্ছে। রাত যতই গভীর হয় ততই বাড়তে থাকে ঠান্ডার মাত্রা। এ অবস্থা চলতে থাকে সকাল ১০টা পর্যন্ত। গরম কাপড়ের অভাবে শীত কষ্টে ভুগছে হতদরিদ্র মানুষেরা। বেড়েছে শিশু ও বৃদ্ধদের দুর্ভোগও।

কুড়িগ্রাম শহরের রিকসা চালক আলম জানান, দিনের বেলা তেমন ঠান্ডা না থাকলেও সন্ধার পর পরই আর থাকা যায় না। হাত-পা ঠান্ডায় বাইরে রাখা যায় না। এ জন্যই আগে রাত ১০টা পর্যন্ত রিকসা চালালেও এখন সন্ধার পর বাড়ি ফিরে যাই।

জেলা প্রশাসক অফিসের ত্রান শাখা সুত্রে জানা গেছে জেলার শীতার্ত মানুষের জন্য চলতি শীতে ৪১হাজার ৯শ ১৪টি কম্বল বরাদ্দ পাওয়ায় তা ইতিমধ্যে বিতরণের জন্য জেলার ৯উপজেলায় পাঠানো হয়েছে।