চবি ছাত্রদলের দপ্তর সম্পাদক’কে ছাত্রলীগের মারধর

জে. জাহিদ, চট্টগ্রাম ব্যুরো প্রতিনিধি: ফেইসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ও ক্যাম্পাস অস্থীতিশীল করার জন্য বিভিন্ন সময়ে উস্কানিমূলক পোস্ট দেওয়ার অভিযোগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রদলের দপ্তর-সম্পাদক সাজ্জাদ হোসাইন রিদয়কে মারধর করেছে শাখা ছাত্রলীগের একাংশের নেতা-কর্মীরা।

তিনি বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের ২০১৫-১৬ সেশনের শিক্ষার্থী বলে জানা যায়। বুধবার (২৩ জানুয়ারি) বিকাল সাড়ে তিনটার দিকে বিশ্ববিদ্যালয়ের কলা ও মানববিদ্যা অনুষদের তৃতীয় তলায় তাকে মারধরের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বুধবার সাজ্জাদ পরীক্ষা শেষে বের হলে তখন ছাত্রলীগের ১০-১৫ জন নেতা-কর্মী তাকে কলা অনুষদের তৃতীয় তলায় ধরে মারধর করে। পরে সেখান থেকে মারধর করতে করতে নব নির্মিত কলা অনুষদের সামনে নিয়ে আসে। সেখানে বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল বডির সদস্যরা উপস্থিত হয়ে তাকে উদ্ধার করে। পরে ঘটনাস্থলে পুলিশ উপস্থিত হয়ে তাকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয় ভারপ্রাপ্ত প্রক্টর লিটন মিত্র বলেন,‘ঘটনার খবর শুনেই আমরা সেখানে গিয়ে ছাত্রটাকে উদ্ধার করি। পরে তাকে পুলিশের সহায়তায় চবি মেডিকেল সেন্টারে পাঠানো হয়।

মারধরের বিষয়ে চবি ছাত্রলীগের সাবেক উপ-বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিষয়ক সম্পাদক রকিবুল হাসান দিনার জানান, বিভিন্ন সময় মাননীয় প্রধানমন্ত্রীকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য ও ক্যাম্পাস অস্থীতিশীল করার জন্য বিভিন্ন সময়ে নানা ধরনের উস্কানিমূলক স্ট্যাটাস দিয়ে থাকতো সাজ্জাদ।

আজ সে ক্যাম্পাসে আসলে ছোট ভাইরা চ্যালেঞ্জ করলে সে এক পর্যায়ে সব স্বীকার করে নেয়। পরে আমরা তাকে পুলিশের কাছে সোপর্দ করি।’