টেকনাফে বন্দুকযুদ্ধে শামশু নিহত

মোহাম্মদ আমিন, টেকনাফ(কক্সবাজার) প্রতিনিধিঃ টেকনাফের হ্নীলা ইউপির দমদমিয়ায় সোমবার ভোরে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন।

এ ঘটনায় আহত হয়েছেন তিন পুলিশ সদস্য। নিহত মো. শামশুল প্রকাশ ওরফে বার্মায়া শামশু হ্নীলা ইউপির পশ্চিম সিকদা পাড়ার মো. হোসেনর ছেলে। আহত এসআই রাসেল, এএসআই মো. ফয়েজ ও মো. আমিরকের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

টেকনাফ মডেল থানার ওসি প্রদীপ কুমার দাশ বলেন-রোববার শামশুকে গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদে ইয়াবা মজুদের তথ্য পাওয়া যায়। তার তথ্যানুযায়ী রাতে পুলিশ দমদমিয়া চেকপোস্টের কাছাকাছি গেলে তার সহযোগীরা পুলিশের ওপর গুলি ছুড়ে শামশুলকে ছিনিয়ে নেয়ার চেষ্টা চালায়।

পুলিশ আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালালে হামলাকারীরা পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ শামশুকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। মরদেহ কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

এ সময় ঘটনাস্থল থেকে ২০ হাজার ইয়াবা, ২২টি দেশিয় তৈরি বন্দুক, ১২ রাউন্ড গুলি ও ৪০ রাউন্ড গুলির খালি খোসা উদ্ধার করা হয়। নিহতের বিরুদ্ধে মাদক ও অস্ত্রসহ ১০টি মামলা রয়েছে। শামশু স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত শীর্ষ ইয়াবা মাদক ব্যবসায়ী।