ডাকসু নির্বাচনে সহাবস্থান চায় ছাত্রদল

মোঃ ইলিয়াস হোসেন, ঢাবি প্রতিনিধিঃ আজ ১০ জানুয়ারি দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে ১৩ টি ছাত্র সংগঠনের নেতাদের অংশগ্রহনে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ( ডাকসু) গঠনতন্ত্র বিষয়ে আলোচনা হয়।

সব দলের প্রতিনিধিদের মাধ্যমে যে বিষয়টি গুরুত্ব পায় সেটি হলো ঢাবির নিয়মিত শিক্ষার্থীরা প্রার্থী হতে পারবেন এবং ভোটে অংশগ্রহন করবেন। এতে ছাত্রদলের প্রতিনিধি হিসেবে ঢাবি ছাত্রদলের সভাপতি মেহেদি তালুকদার এবং সাধারণ সম্পাদক আবুল বাশার সিদ্দীকি অংশগ্রহন করেন।

এ সময় তাদের পক্ষ থেকে সহাবস্থান না থাকার বিষয়টি তুলে ধরেন, তবে একই সাথে উপস্থিত থাকা ঢাবি ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস বিষয়টি প্রত্যাখান করেন এবং সহাবস্থান আছে বলেই দাবি করেন।

গঠনতন্ত্র সংশোধন বিষয়ক সম্পাদক এবং আইন বিভাগের অধ্যাপক মিজানুর রহমানের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল, অধ্যাপক রহমত উল্লাহ, অধ্যাপক সুপ্রিয়া সাহা ও অধ্যাপক ড. জিনাত হুদা।

মিজানুর রহমান বলেন,“ক্রিয়া শীল ছাত্র সংগঠন গুলোর নেতার তাদের বক্তব্য দিয়েছে। তারা নির্বাচনে কার প্রার্থী হবেন এবং ভোটে অংশ নিবেন সে বিষয়ে ঐক্যমতে এসেছেন। তবে নিয়মিত বলতে কাদের কে বুঝায় এ বিষয়ে সংযোজন-বিয়োজন হতে পারে।”

গঠনতন্ত্র সংশোধনের বিষয়টি নিয়ে ছাত্র সংগঠন গুলোর আবেদনের প্রেক্ষিতে সময় বাড়িয়ে ১৫ জানুয়ারি করা হয়েছে।