তামিমের ব্যাটিং ঝড়ে চিটাগংকে হারিয়ে দিল কুমিল্লা

চিটাগংয়ের দেয়া ১১৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে কোন রকম তারাহুড়া না করে দেখে খেলে কুমিল্লার দুই ওপেনা তামিম ও আনামুল। তবে আনামুল ১৩ বলে ৮ রান করে খালিদের বলে ফিরে যান। তবে শামসুর রহমানকে নিয়ে জয়ে কাছাকাছি এগিয়ে যান তামিম। কিন্তু ২২ বলে ২ ছয় ও ৩ চারে ৩৬ রান করে ফিরে যান শামসুর রহমান। রাহির বলে ফিরে যান তিনি।

এরপর ক্রিজে আসেন অধিনায়ক ইমরুল। তিনি ৮ বলে ৮ রান করে ফিরে গেলেও জয় পেতে সমস্যা হয়নি কুমিল্লার। তামিমের অর্ধশতকে ১৬.৪ বলে জয় তুলে নেয় কুমিল্লা। তামিম ৫১ বলে ৫৪ রান করে অপরাজিত থাকেন। থিসারা ৭ বলে ১০ রান করে অপরাজিত থাকেন।

এর আগে চলতি বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরে আজ মুখোমুখি হয়কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও চিটাগং ভাইকিংস। বৃষ্টির কারণে ম্যাচটি শুরু হতে কিছুটা দেরি হয়। টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় চিটাগং ভাইকিংসের অধিনায়ক মুশফিকুর রহিম।

জবাবে ব্যাট করতে নামলে আবারো বৃষ্টি হানা দেয়। যার ফলে খেলা কিছুক্ষণ বন্ধ থাকে। এরপর ম্যাচ শুরু হয় তবে ১ ওভার কমিয়ে আনা হয়। কিন্তু মাঠে নেমেই বিপদে পড়ে চিটাগং। রানের খাতা না খুলেই ফেরেন দুই ক্রিকেটার। সাদমান ও ইয়াসিরকে ফেরান সাইফউদ্দিন।

এরপর ওহাব রিয়াজের বলে ফেরেন মুশফিক। বিজয়ের হাতে ধরা পরে ৬ রান করে ফেরেন তিনি। এরপর মেহেদির বলে উড়িয়ে মারতে গিয়ে সাইফউদ্দিনের হাতে ধরা পড়ে ফেরেন জাদরান। ১৩ রান করে ফেরেন তিনি। এরপর ৬ রান করে ফেরেন ডেলপোর্ট।

আফ্রিদির বলে সামসুর রহমানের হাতে ধরা পড়ে ফেরেন তিনি। এরপর আফ্রিদির বলে বোল্ড হয়ে মাত্র ৫ রান করেই ফেরেন রাজা। এরপর ৩৩ রানে রান আউটের শিকার হয়ে ফেরেন শেহজাদ। এরপর ৪ রান করে ওহাবের বলে বোল্ড হয়ে ফেরেন নাঈম।

অন্যদিকে একাই লড়ে যান মোসাদ্দেক। শেষ পর্যন্ত ২৫ বলে ৪৩ রানে অপরাজিত ছিলেন তিনি। এরই ফলে নির্ধারিত ১৯ ওভারে ৮ উইকেট হারিয়ে ১১৬ রান। জয়ের জন্য কুমিল্লার প্রয়োজন ১১৭ রান।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স একাদশ: তামিম ইকবাল, এনামুল হক (উইকেটরক্ষক), ইমরুল কায়েস (অধিনায়ক), সামসুর রহমান, এভিন লুইস, শহীদ আফ্রিদি, থিসারা পেরেরা, মেহেদি হাসান, আবু হায়দার রনি, মোহাম্মদ সাইফউদ্দিন, ওহাব রিয়াজ।

চিটাগং ভাইকিংস একাদশ: মোহাম্মদ শেহজাদ, ইয়াসির আলী, ক্যামেরন ডেলপোর্ট, সিকান্দার রাজা, মুশফিকুর রহিম, নাজিবুল্লাহ জাদরান, মোসাদ্দেক হোসেন, নাঈম হাসান, খালেদ আহমেদ, সাদমান ইসলাম, আবু জায়েদ।