প্রফেসর এ কে এম শহীদুল ইসলাম ট্রাস্টের উদ্যোগে কৃর্তি শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা পুরস্কার বিতরণ

জাহিদ রিপন, পটুয়াখালী প্রতিনিধিঃ প্রফেসর একেএম শহীদুল ইসলাম ট্রাস্টের উদ্যোগে সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের কৃর্তি শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা পুরস্কার বিতরণ করা হয়েছে।

বুধবার বেলা সাড়ে ৯ টার দিকে বিদ্যালয়ের ছাত্রী মিলনায়তনে এ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রভাতী ও দিবা শাখার যথাক্রমে প্রথম ও ২য় স্থান অধিকারিনীসহ মোট ৫ জন কৃর্তি শিক্ষার্থীর হাতে এ পুরস্কার তুলে দেয়া হয়।

পুরস্কার হিসেবে প্রথম স্থান অধিকারিনীদের প্রত্যেককে ৩ হাজার টাকা করে এবং অপর শিক্ষার্থীদের প্রত্যেককে ২ হাজার টাকা করে পুরস্কার ও একটি সার্টিফিকেট দেয়া হয়।

শিক্ষায় আগ্রহ সৃষ্টির লক্ষ্যে শিক্ষাবিদ পটুয়াখালী সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর এ কে এম শহীদুল ইসলাম তার নিজ উদ্যোগে প্রফেসর একেএম শহীদুল ইসলাম ট্রাস্ট গঠন করে পৌর এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে মেধাবী দরিদ্র শিক্ষার্থীকে কিছু আর্থিক সহায়তা পুরস্কার প্রদান করে আসছেন।

এ কার্যক্রমের আওতায় বুধবার সকালে সরকারী বালিকা বিদ্যালয়ে মেধাবী দরিদ্র পাঁচ ছাত্রীকে প্রফেসর একেএম শহীদুল ইসলাম শিক্ষা পুরস্কার প্রদান করেন প্রফেসর একেএম শহীদুল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান ভারপ্রাপ্ত শিক্ষক মো. রফিকুল ইসলাম, ট্রাস্টের সাধারন সম্পাদক সোহরাব হোসেন, ট্রাস্টের সদস্য নীনা আফরিন, সহ শিক্ষকবৃন্দ।

পুরস্কার প্রাপ্তরা হচ্ছেন ফাতিমা রোজা, ইপসা ধর, শ্রাবনী হাওলাদার, আরিফা তাবাসসুম ও ফাতিমা আক্তার মুক্তা মনি।