বগুড়ায় অবৈধ ভাবে বালু উত্তোলন করতে গিয়ে দুই শ্রমিক নিহত

খালিদ হাসান, বগুড়া প্রতিনিধি: বগুড়ার শিবগঞ্জে অবৈধ ভাবে বালু উত্তোলন করতে গিয়ে দুই শ্রমিক নিহত হয়েছে।

শুক্রবার দুপুরে উপজেলার বুড়িগঞ্জ ইউপির দক্ষিণ ছাতড়া গ্রামের পূর্বপার্শ্বে নাগর নদীতে অবৈধভাবে বোরিং করে বালু উত্তোলন করার সময় ২০ ফুট মাটির নিচে পড়ে গিয়ে ঐ দুই শ্রমিক নিহত হন।

জানা যায়, বুড়িগঞ্জ ইউপির দক্ষিণ ছাতড়া গ্রামের মুতঃ সিরাজ আকন্দর পুত্র নাসির উদ্দিন তেতুলতলা নাগর নদীতে অবৈধ ভাবে চুক্তি ভিত্তিক বালু উত্তোলন করে আসছিল।

শুক্রবার জুম্মার নামাজ পড়ার জন্য হেড মিস্ত্রী মসজিদে যায় এ সময় ১৫ থেকে ২০ ফুট নিচে পাইপ ফুটা হলে তা মেরামতের জন্য প্রথমে একজন শ্রমিক নিচে গিয়ে অজ্ঞান হয়ে পড়ে। তাকে উদ্ধার করতে গিয়ে আরও এক জন অজ্ঞান হয়ে পড়ে এ সময় উপড়ে থাকা শ্রমিক এর চিৎকারে স্থানীয় জনতা ওই বোরিং থেকে দুই জন শ্রমিককে উদ্ধার করে শিবগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তী করলে কর্তবরত ডাক্তার তাদেরকে মৃত বলে ঘোষনা করে।

নিহতরা হলেন জয়পুরহাট জেলার ক্ষেতলাল উপজেলার আলামপুর ইউনিয়নের বানিয়াচাপড় গ্রামের আমজাদ হোসেনের পুত্র খায়রুল ইসলাম (২৫) ও একই গ্রামের মোস্তফা সরকারের পুত্র মোশারফ হোসেন (২০)।

এ বিষয়ে শিবগঞ্জ থানার ওসি অপারেশন নান্নু খান বলেন, পুলিশ ঘটনাস্থ পরিদর্শন করেছে। নিহত শ্রমিকরা অক্সিজেনের অভাবে মৃত বরণ করে থাকতে পারে বলে প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে।