বরিশালে একই পরিবারের ৫ জনকে কুপিয়ে জখম

জাকারিয়া আলম দিপু, বরিশাল জেলা প্রতিনিধি: বরিশালের আগৈলঝাড়ায় পূর্ব বিরোধের জের ধরে স্বামী-স্ত্রী, বৃদ্ধা মা ও সন্তানসহ একই পরিবারের ৫ জনকে কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষ। এ ঘটনায় থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহত ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার রাজিহার ইউনিয়নের উত্তর ভাজনা গ্রামের গৌরাঙ্গ গাইন ও একই বাড়ির বরুণ গাইনের সাথে দীর্ঘ দিন যাবত জায়গা জমির ও পারিবারিক বিরোধ চলে আসছিল। বিরোধের জের ধরে গত ২৭ নভেম্বর বরুণ গাইন তার ভাই তনু গাইন হামলা চালিয়ে গৌরাঙ্গ গাইনের বৃদ্ধা মা সুশিলা গাইনকে কুপিয়ে জখম করে। ঐ সময় গৌরঙ্গর স্কুল পড়ুয়া মেয়ে টুম্পাকেও মারধর করা হয়।

গত ২৯ শে ডিসেম্বর বিকেলে গাছের চারা ভেঙ্গে ফেলার অভিযোগ তুলে বরুন ও তার ভাই তনু গাইন দেশীয় অস্ত্র দিয়ে পথ রোধ করে গৌরাঙ্গর পায়ের রগ কর্তণ করার চেষ্টা করে। এ সময় ধস্তাধস্তীর এক পর্যায়ে শরীরের বিভিন্ন স্থানে কুপিয়ে গুরতর জখম করে গৌরাঙ্গকে। হামলাকারী বরুন ও তার ভাই তনুর হাত থেকে গৌরঙ্গকে রক্ষা করতে আসলে তার মেয়ে টুম্পা (১৩), ছেলে শঙ্কর (১৯), স্ত্রী হাসি গাইন (৩৫) ও বৃদ্ধা মা সুশিলা গাইন (৭০) জখম হয়। গুরতর আহত গৌরাঙ্গ ও তার ছেলে শঙ্করকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এ ঘটনায় থানায় অভিযোগ দায়ের করলে পুলিশ সরেজমিন পরিদর্শন করেছে। সম্প্রতি প্রতিবেশী সম্রাট মল্লিক (১৯) নামে এক যুবককে তুচ্ছ ঘটনার জের ধরে হাতুরি পেটাকরে গুরুতর আহত করার অভিযোগ রয়েছে বরুন ও তনুর বিরুদ্ধে।

ওই এলাকার একাধিক ব্যক্তি জানান বরুন, তার ভাই তনু ও তাদের কয়েক অনুসারী প্রায়ই এলাকায় আইন শৃঙ্খলা ভঙ্গ করছে।