বরিশালে খাদ্য বিভাগ এবং ফায়ার সার্ভিসের মাঝে সমঝোতা বৈঠক অনুষ্ঠিত

জাকারিয়া আলম দিপু, বরিশাল জেলা প্রতিনিধিঃ আজ ২৩ জানুয়ারি সকাল ১০টায় জেলা প্রশাসন বরিশাল এর সভা কক্ষে জেলা প্রশাসক বরিশাল এর আহবানে, খাদ্য বিভাগ এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সর মাঝে সমঝোতা বৈঠক অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন এস, এম, অজিয়র রহমাব, জেলা প্রশাসক বরিশাল।

আরো উপস্থিত ছিলেন মোঃ শহিদুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), লে কর্নেল জুলফিকর রহমান, পরিচালক, প্রশিক্ষণ পরিকল্পনা ও উন্নয়ন, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, সামীম আহম্মেদ, উপ-পরিচালক (এডমিন), ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, আঃ ছাত্তার মন্ডল, উপ-পরিচালক (বরিশাল), ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, রেজা মোঃ মহসিন, আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক, খাদ্য বিভাগ বরিশাল, অবনি মোহন দাস, জেলা খাদ্য নিয়ন্ত্রক, খাদ্য বিভাগ বরিশাল, নজরুল ইসলাম, সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক বরিশালসহ উভয় প্রতিষ্ঠানের বিভিন্ন সদস্য বৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ গত ২১ জানুয়ারি সোমবার বিকাল ৪টার দিকে নগরীর বান্দ রোডস্থ খাদ্য বিভাগের গুদামে বরিশাল খাদ্য বিভাগের এবং ফায়ার সার্ভিসের কর্মীদের মাঝে। সদর স্টেশনের কর্মকর্তা কর্মচারীদের ডিসেম্বর মাসের রেশনের চাল ও গম উত্তোলনকে কেন্দ্র করে উভয়ের মাঝে বাকবিতান্ডা পরে হামলা ও মারধরের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিসের কর্মীদের বিরুদ্ধে হামলা ও ভাঙচুরের অভিযোগ পাওয়া গেলেও তাদের দাবি প্রথমে ফায়ার সার্ভিসের কর্মকর্তার উপর হামলা ও মারধর করেন খাদ্য বিভাগের কর্মচারীরা।

এসময় তাৎক্ষণিক কোতয়ালি মডেল থানা পুলিশের ওসি (তদন্ত) আসাদুজ্জামান জানান, ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনা হয়। এতে বেশ কয়েকজন ফায়ার সার্ভিস কর্মী হাসপাতালেও ভর্তি রয়েছেন। এই ঘটনায় পরেই জেলা প্রশাসন বরিশালের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে পাশাপাশি স্বস্ব প্রতিষ্ঠানেও তদন্ত কমিটি গঠন করেছে।

ইতিমধ্যে ৪ জন ফায়ার সার্ভিসের কর্মীদের প্রত্যাহার করা হয়েছে এবং উভয় প্রতিষ্ঠানের দোষীদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহন করা হবে। পরে উভয় প্রতিষ্ঠানের কর্মকর্তাদের মাঝে জেলা প্রশাসক বরিশালের আন্তরিকতার পরিবেশ সৃষ্টির মধ্য দিয়ে সভা শেষ হয়।