বিপিএলের গত পাঁচ আসর মিলিয়ে যা হয়নি এবার এক আসরেই তা হল

চলতি বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরে আজ বুধবার (৩০ জানুয়ারি) দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে ঢাকা ডায়নামাইটস ও চিটাগং ভাইকিংস। আর এই ম্যাচে হ্যাটট্রিকের দেখা পেয়েছেন ঢাকা ডায়নামাইটসের ক্যারিবিয়ান অলরাউন্ডার আন্দ্রে রাসেল। যা কিনা বিপিএলের ইতিহাসে পঞ্চম এবং এবারের আসরে তৃতীয়।

চট্টগ্রামের ইনিংসের শেষ ওভারে বল করতে এসে তিনি একে একে ফিরিয়েছেন মুশফিকুর রহিম, ক্যামেরুন ডেলপোর্ট ও দাসুন শানাকাকে। শুভাগত হোমের হাতে ধরে পড়ে ফেরেন মুশফিক, ডেলপোর্ট। এরপরের বলেই মিজানুরের হাতে ধরা পড়ে ফেরেন শানাকা।

এবারের আসরে প্রথম হ্যাটট্রিক করেছিলেন ঢাকা ডায়নামাইটসের স্পিনার আলিস আল ইসলাম। রংপুরের বিপক্ষে হ্যাটট্রিক করেছিলেন তিনি। এরপর খুলনার বিপক্ষে বিপিএলের এবারের আসরে দ্বিতীয় হ্যাটট্রিক করেন কুমিল্লার পাকিস্তানি পেসার ওহাব রিয়াজ। এবার চিটাগংয়ের বিপক্ষে এবারের বিপিএলের তৃতীয় হ্যাটট্রিক করলেন রাসেল।

এর আগে বিপিএলের প্রথম হ্যাটট্রিক করেছিলেন পাকিস্তানের ডানহাতি পেসার মোহাম্মদ সামি। বিপিএলের প্রথম আসরে ঢাকা গ্লেডিয়েটর্সের বিপক্ষে দুরন্ত রাজশাহীর হয়ে হ্যাটট্রিক করেছিলেন তিনি। এরপর বিপিএলের তৃতীয় আসরে হ্যাটট্রিক করেছিলেন বাংলাদেশি পেসার আল-আমিন হোসেন। বরিশাল বুলসের হয়ে সিলেট সুপার স্টার্সের বিপক্ষে হ্যাটট্রিক করেছিলেন তিনি।