বিপিএলের ৬ষ্ঠ আসরে জোড়া সেঞ্চুরি করে রেকর্ড গড়া রান সংগ্রহ রংপুর রাইডার্সের

আবুল হাসনাত, কানাইঘাট (সিলেট) প্রতিনিধিঃ আজ চট্টগ্রাম পর্বে দিনের দ্বিতীয় ম্যাচে টস হেরে রংপুর রেকর্ড গড়া রান সংগ্রহ করে|

আজকে তৃতীয় ঘটনাটির সাক্ষী হল চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম। এদিনের নায়ক রাউলি রুশো এবং অ্যালক্স হেলস। দু’জনই কাটায় কাটায় ১০০ রানের ইনিংস খেলেন।

বিপিএলের চলতি আসরের ২৩তম ম্যাচে প্রথম সেঞ্চুরি করেন ল্যরি ইভান্স। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ১০৪ রানের ইনিংস খেলেন তিনি। আর ৩০তম ম্যাচে এসে জোড়া সেঞ্চুরি হাঁকালেন বর্তমান চ্যাম্পিয়ন রংপুর রাইডার্সের দুই ব্যাটসম্যান। হেলস শতক হাঁকানোর পরপরই সাজঘরে বিদায় নিলেও রুশো শতক হাঁকিয়ে অপরাজিতই ছিলেন।

দুজনের সেঞ্চুরির উপর ভর করে ২৩৯ রান সংগ্রহ করে রংপুর রাইডার্স| এনিয়ে বিপিএলে সেঞ্চুরি হল মোট ১৫টি। যার মধ্যে ৫টিই ক্যারিবিয়ান ব্যাটিং দানব ক্রিস গেইলের।

এছাড়া গেইলের স্বদেশী ডুয়াইন স্মিথ, এভিন লুইস এবং জনসন চার্লসের একটি করে সেঞ্চুরি আছে বিপিএলে। বাংলাদেশিদের মধ্যে সেঞ্চুরি করেছেন শাহরিয়ার নাফিস, মোহাম্মদ আশরাফুল এবং সাব্বির রহমানের।

এছাড়া পাকিস্তানি ওপেনার আহমেদ শেহজাদেরও একটি সেঞ্চুরি আছে বিপিএলে। আর চলতি আসরে ল্যরি ইভান্স, রাইলি রুশো এবং অ্যালেক্স হেলস একটি করে সেঞ্চুরি হাঁকান।

বিপিএলের প্রথম আসর অর্থাৎ ২০১৩ সালে ৪টি, ২০১৩ সালে ৩টি, ২০১৫ সালে ১টি, ২০১৬ সালে ১টি, ২০১৭ সালে ৩টি এবং ২০১৯ সালে এখন পর্যন্ত ৩টি সেঞ্চুরি হয়েছে।