বিপিএল ইতিহাসে সবচেয়ে বাজে বোলিংয়ের রেকর্ড

চলছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএল ষষ্ঠ আসরের খেলা। এদিকে দিন যতো গড়াচ্ছে ততোই জমে উঠছে বিপিএল। এদিকে গতকাল সোমবার এভিন লুইস সেঞ্চুরি, ওয়াহাব রিয়াজের হ্যাটট্রিক। কিন্তু খুলনা টাইটান্সের তরুণ পেসারের ওপর দিয়ে যে বড় ঝড়ই বয়ে গেল। বিপিএল ইতিহাসে সবচেয়ে বাজে বোলিংয়ের রেকর্ড হয়েছে গতকাল সাদ্দামের।

গতকাল এভিন লুইস, ইমরুল কায়েস, শামছুর রহমানদের ঝড়ের সামনে চার ওভারে ৫৯ রান দিয়েছেন তরুণ পেসার। এদিকে বিপিএলে অতীতে এক ইনিংসে এতো রান দেননি কোনো বোলার।

এর আগের রেকর্ডটি ছিল আল-আমিন হোসেন ও মেহেদি হাসান রানার দখলে। চলতি বিপিএলেই চার ওভারে ৫৭ রান দিয়ে যৌথভাবে সবচেয়ে খরুচে বোলারের রেকর্ড নিজেদের দখলে রেখেছিলেন এই দুজন। সে হিসেবে আল-আমিন ও রানার একটা ধন্যবাদ পেতেই পারেন সাদ্দাম! কিন্তু ভুলে যাওয়ার মতো এমন বাজে রেকর্ড হলেও সাদ্দামের শুরুটা কিন্তু হয়েছিল বেশ দারুণই।

এদিকে কুমিল্লার বিপক্ষে পাওয়ার প্লেতে বোলিং করেছেন দুই ওভার। রান দিয়েছিলেন ১৩। নিজের প্রথম ওভারে (ইনিংসের দ্বিতীয়) বোলিং করতে এসে দিয়েছিলেন ৫ আর দ্বিতীয় ওভারে আট রান। এমন বোলিংয়ের কারণেই তার বাকি দুটি ওভার রেখে দিয়েছিলেন খুলনা অধিনায়ক মাহমুদুল্লাহ। আর তাতেই কলঙ্ক!

এদিকে ম্যাচের ১৪তম ওভারে নিজের তৃতীয় ওভার করতে এলে এভিন লুইস কচুকাটা করেন সাদ্দামকে। ওই ওভারে গুনতে হয় ২৮ রান। পরের ওভারে ১৮। অর্থাৎ নিজরে প্রথম দুই ওভারে ১৩ রান দেওয়া বোলারটি শেষ দুই ওভারে দিয়ে ফেলেন ৪৬ রান, আর এর জন্য বিপিএল ইতিহাসে সবচেয়ে বাজে বোলিংয়ের রেকর্ড হয়ে গেল সাদ্দামের।