বিপিএল কাজে লাগালেন তাসকিন

তাসকিন আহমেদ জাতীয় দল থেকে বাদ হয়েছিলেন অনেক আগেই। ওয়ানডে, টেস্ট, টুয়েন্টি- তিন ফরম্যাট থেকেই বাদ হয়েছিলেন তিনি। বাদ হওয়ার জন্য যথেষ্ট কারনও ছিল। তার যে কাজ বোলিং, সেটাই যেন ঠিকমত করতে পারতেন না তিনি।

তাসকিন আহমেদ বোলিংয়ে আসা মানেই প্রতিপক্ষের ব্যাটসম্যানরা হাত খুলে খেলার সুযোগ পাবে এটাই যেন নিয়ম হয়েছিল। বোলিংয়ের লাইন লেন্থ ঠিক না হওয়ায় ফর্ম হারান তাসকিন এবং শেষ পর্যন্ত জাতীয় দল থেকেও বাদ পড়েন।

এরপর নিজের সাথে লড়াই করে ঘরোয়া লিগে ছন্দে ফিরেন তাসকিন। তবে বিপিএলে এসে নিজের সেরা ছন্দই যেন খুজে পান তাসকিন। আর সেই খুজে পাওয়া ছন্দের কারনেই এবার জাতীয় দলে জায়গা পেয়ে গেলেন তিনি।

জাতীয় দল থেকে বাদ পড়া তারকাদের মধ্যে এবারের বিপিএলটা সবচেয়ে দারুন কাজে লাগিয়েছেন তাসকিনই। এখন পর্যন্ত বিপিএলে ১০টি ম্যাচ খেলে সর্বোচ্চ ২০ টি উইকেট শিকার করেছেন তাসকিন। তার দল সিলেটের বোলিং বিভাগে সেরা ভরসাও তিনিই।

তবে তাসকিনের দল বিপিএলে শেষ চার নিশ্চিত করতে পারবে কি-না সেটা নিয়েই সন্দেহ। কেননা, তারা এখন আছে তালিকার ৬ নম্বরে। আশা বাঁচিয়ে রাখতে সব ম্যাচ এখন জিততে হবে তাদের। একই সাথে অন্য ম্যাচ গুলোর ফলাফল তাদের অনুকূলে আসতে হবে।