বেনজামার জোড়া গোলে জিতল রিয়াল

স্পানিশ লা লিগায় কক্ষপথে ফিরেছে রিয়াল মাদ্রিদ। টানা ব্যর্থতার পর ধীরে ধীরে দলটি স্বরুপে ফিরছে এবং এই ফেরার দিনে গতরাতে এস্পানিওলের বিপক্ষে অ্যাওয়ে ম্যাচে জয় তুলে নিয়েছে বড় ব্যবধানেই। ম্যাচে ৪-২ গোলে জিতেছে তারা।

ইনজুরি থেকে সুস্থ হয়ে ফিরেছিলেন রিয়াল মাদ্রিদের সব তারকাই। তবে ইনজুরি ফেরত গ্যারেথ বেলের জায়গা হয়নি প্রথম একাদশে। প্রথম একাদশে খেলেছিলেন দুর্দান্ত ছন্দে থাকা ভিনিসিয়াস জুনিয়র।

একই সাথে প্রথম একাদশে নিজের জায়গা হারিয়েছেন মার্সেলো। তরুণ রিগুইলনের উপরই বেশি ভরসা করেছেন রিয়াল কোচ সোলারি।

এস্পানিওলের বিপক্ষে এই ম্যাচে এগিয়ে যেতে রিয়ালের প্রয়োজন হয় ৪ মিনিট। এস্পানিওল তারকাদের ফাক গলিয়ে রিয়াল তারকা লুকা মড্রিচ দুর্দান্ত ভাবে বল নিয়ে ঢুকে পড়ে প্রতিপক্ষের ডিবক্সে। সেখানে গোলপোস্টে নেয়া তার শট ঝাপিয়ে পড়ে আটকে দেন স্বাগতিক গোলকিপার। কিন্তু ফিরতি বলে বেনজামার শট খুজে নেয় এস্পানিওলের জাল।

ম্যাচের ১৫ মিনিটের মাথায়ই ব্যবধান দ্বিগুন করে রিয়াল। লুকা মড্রিচের ক্রস থেকে হেডে ব্যবধান দ্বিগুন করেন রামোস।

২-০ গোলে পিছিয়ে পড়ার পর ম্যাচের ২৫ মিনিটে একটি গোল শোধ করে খেলায় ফেরার ইঙ্গিত দেয় এস্পানিওল। প্রথমে এস্পানিওলের এক তারকার বুলেট গতির শট রিয়ালের এক তারকার গায়ে লেগে চলে আসে আরেক তারকা লিও বাপতিসতাও এর কাছে। খুব কাছ থেকে এই তারকার বুলেট গতির শট থামানোর কোন উপায় ছিল না কর্তোয়ার।

বিরতির আগেই নিজের দ্বিতীয় ও ম্যাচের ব্যবধান ৩-১ করে বেনজামা। এই গোলে মুখ্য ভূমিকা পালন করেন ব্রাজিলিয়ান তারকা ভিনিসিয়াস। বেনজামা ডিবক্সে বল বাড়ান ভিনিসিয়াসের উদ্দেশে। দৌড়ে আসা ভিনিসিয়াস বল সেখান থেকে পেছনের ফাকা জায়গায় পাঠিয়ে দিলে সেই বল নিয়ন্ত্রনে নিয়ে দুর্দান্ত এক শটে ব্যবধান ৩-১ করেন ফরাসি তারকা। বিরতি পর্যন্ত ৩-১ ব্যবধানেই এগিয়ে থাকে রিয়াল।

বিরতির পর সার্জিও রামোসের জায়গায় মাঠে নামে নাচো। ৬৪ মিনিটে ভিনিসিয়াসের জায়গায় মাঠে নামে বেল। নামার তিন মিনিটের মধ্যেই গোল করেন ওয়ালেশ তারকা। লুকাস ভাসকেজের পাস থেকে গোলটি করে ব্যবধান ৪-১ করেন তিনি।

তবে রিয়াল মাদ্রিদ ধাক্কা খায় ম্যাচের ৭২ মিনিটে। এই সময় সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়েন ভারানে। এরপর মাঠে নামেন মার্সেলো। তবে ম্যাচের ৮১ মিনিটে ১০ জনের রিয়ালের বিপক্ষে একটি গোল শোধ করে এস্পানিওল। উড়ে আসা বল বুক দিয়ে নামিয়ে দারুন এক ভলিতে গোলটি করেন রবার্তো রোসালেস। তবে এই গোল কেবল হারের ব্যবধানই কমায় তাদের।