ভোলার জংশন বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে ৩৫টি দোকান পুড়ে ছাই

0

আবদুল্লাহ আল নোমান, ভোলা প্রতিনিধিঃ ভোলার সদরের ২নং পূর্ব ইলিশা ইউনিয়নের জংশন বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে প্রায় ৩৫টি ব্যবসা প্রতিষ্ঠান সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় দুই কোটি টাকা ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা যায়।

শনিবার (১২ জানুয়ারী) রাত ৯.৩০ মিনিটে জংশন বাজারের পূর্ব পাশে বৈদ্যুতিকসর্ট সার্কিট থেকে আগুন লাগে এ ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট প্রায় দুই ঘটনা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সদর উপজেলার ইলিশা ইউনিয়নের জংশন বাজারের পূর্ব পাশে একটি ওয়ার্কশপের দোকানে বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুন লেগে তাৎক্ষনিক আগুনের লেলিয়ান শিখা ছড়িয়ে পড়ে পুরো বাজারে।

স্থানীয়রা প্রথমে আগুন নিয়ন্ত্রন আনার চেষ্টা করে এবং ভোলা ফায়ার সার্ভিসে খবর দেয়। পরে ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট প্রায় দুই ঘটনা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। আগুন নিয়ন্ত্রন আনা পর্যন্ত জংশন পুলিশ ফাঁড়ির সংলগ্ন থেকে ওয়াফদা পুকুর পারের মসজিদ পর্যন্ত প্রায় ৩৫টি দোকান সম্পূর্ণপুড়ে ভস্মিভূত হয়। এতে প্রায় দুই কোটি টাকা ক্ষয়ক্ষতি হয়েছে বলে স্থানীয়রা জানিয়েছেন।

এঘটনায় সর্বস্ব হারিয়ে ব্যবসায়ীরা বারবার মুর্ছা যাচ্ছেন। কয়েকজন ব্যবসায়ী বলেন, আমরা এই দোকান দিয়ে সংসার ও ঋণের কিস্তি দিতাম। এখন আমাদের দোকান পুড়ে যাওয়ায় আমরা সর্বস্ব হারিয়েছি। কিভাবে নতুন করে ব্যবসা শুরু করবো এবং ঋণের টাকা দিবো সেটাই বুঝতে পারছি না।

Leave A Reply

Your email address will not be published.