মাঠে নামছে কুমিল্লা বনাম খুলনা, স্পটলাইটে থাকবে যারা

একদিন বিরতি দিয়ে আজ আবারও মাঠে গড়াচ্ছে বিপিএল। আর আজকের প্রথম ম্যাচে নামবে কুমিল্লা ভিক্টোরিয়ান্স বনাম খুলনা টাইটান্স। ম্যাচটি শুরু হবে দুপুর ১:৩০ মিনিটে।

পয়েন্ট তালিকায় চারে আছে কুমিল্লা। ৮ ম্যাচে তাদের সংগ্রহ ১০ পয়েন্ট। বিপিএলে পয়েন্ট তালিকায় এখন লড়াই করছে ৬টি দল। এই ৬টি দলের মধ্যে নেই খুলনা। বাদ হয়ে গেছে তারা। কিন্তু এই বাদ হয়ে যাওয়া দলটির সাথেই আজকে যদি কোন রকম ভুল করে তাহলে বিদায়ের শঙ্কায় পড়ে যাবে কুমিল্লা নিজেও।

বিপিএলের গুরুত্বপূর্ন সময় এখন। ১০ পয়েন্ট করে অর্জন করছে ৫টি দল। এই দল গুলোর সাথে এখন ব্যবধান কেবল রান রেটের। তাই একটু হোঁচট খেলেই বেজে যেত পারে বিদায় ঘন্টা।

এমন ম্যাচে আজ যাদের উপর নজর থাকবে ভক্তদের……

তামিম ইকবাল (কুমিল্লা ভিক্টোরিয়ান্স): কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অন্যতম সেরা তারকা তামিম। কিন্তু এই বিপিএলে তার ব্যটা প্রত্যাশিত ভাবে হাসছে না। যদিও একটি ম্যাচেই কেবল ঝড়ো ইনিংস খেলতে পেরেছিলেন তিনি। আজ গুরুত্বপূর্ন এই ম্যাচে তার ব্যাট থেকে রানের প্রত্যাশায় আছে দল ও ভক্তরা।

এভিন লুইস (কুমিল্লা ভিক্টোরিয়ান্স): দলে ফিরবেন কিনা এখনো নিশ্চিত নয়। তবে যতটুকু শোনা গেছে, একাদশে ফিরতে পারেন এই ক্যারিবিয়ান তারকা। ঝড় তোলার সিদ্ধহস্ত এই তারকা যদি একাদশে ফিরেন তাহলে তার কাছে ঝড়ো ইনিংসই প্রত্যাশা থাকবে ভক্তদের।

সামসুর রহমান (কুমিল্লা ভিক্টোরিয়ান্স): আগের ম্যাচে দলকে দারুন সংগ্রহ এনে দেয়ার পেছনে তার অবদান ছিল অনেক। আর সেই ইনিংসের পর এখন তার উপর দলের প্রত্যাশাও বেড়েছে।

থিসারা পেরেরা (কুমিল্লা ভিক্টোরিয়ান্স):কুমিল্লার সবচেয়ে ঝড়ো ব্যাটসম্যানদের একজন পেরেরা। শেষ দিকে ঝড় তোলায় তার জুড়ি নেই। বিপিএলে কুমিল্লার হয়ে নিজের প্রথম ম্যাচেও ঝড় তোলেছিলেন তিনি।

মেহেদী হাসান (কুমিল্লা ভিক্টোরিয়ান্স): রান যতই হউক প্রতিপক্ষের তারকাদের সেই রান করার আগেই তো থামাতে হবে। কিংবা পরে ব্যাটিং করলে প্রতিপক্ষকে কম রানে বেধে রাখতে বোলারদেরই কার্যকর হতে হবে। ভিক্টোরিয়ান্সে ভালো স্পিনারদের মধ্যে একজন আফ্রিদি। কিন্তু তাকে সঙ্গদিতে হবে। আর সেই কাজে কুমিল্লার ভরসা মেহেদী হাসান।