মাদক ও বাল্যবিবাহের বিরুদ্ধে বাণিজ্য মন্ত্রীর কঠোর হুঁশিয়ারি

শফিকুল আলম, রংপুর প্রতিনিধিঃ নির্বাচন পরবর্তী নিজ নির্বাচনী এলাকা পীরগাছা-কাউনিয়া-৪ সহ রংপুর অঞ্চলের বিভিন্ন পেশা-শ্রেণির মানুষ এবং দলের নেতা-কর্মীদের সঙ্গে গত ১৬, ১৭ ও ১৮ জানুয়ারি, তিন দিন ব্যাপী শুভেচ্ছা বিনিময় করলেন বাণিজ্য মন্ত্রী- টিপু মুন্সি।

রংপুর অঞ্চলের উন্নয়ন ও কর্মসংস্থান সৃষ্টির জন্য শিল্পায়নের বিকল্প নেই। এজন্য সম্মিলিত ভাবে কাজ করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী পাঁচ বছরে দেশকে অন্যরকম উচ্চতায় নিয়ে যাবেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, রংপুর অঞ্চলে জনশক্তি বিদেশে পাঠাতে হবে। এক্ষেত্রে আমরা রংপুর অঞ্চল অনেক পিছিয়ে আছি। আমাদের উন্নয়নের খাতগুলো নির্দিষ্ট করে এগিয়ে যেতে হবে। এজন্য দলমত নির্বিশেষে আমাদের উন্নয়নের জন্য প্রচষ্টা চালাতে হবে। আওয়ামী লীগ সরকার আগামী ২০২১ সালের মধ্যে ৬০ বিলিয়ন মার্কিন ডরার রপ্তানির লক্ষ্যমাত্রা নির্ধারন করেছে।

বাণিজ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা টিপু মুন্সি এমপি তিন দিনের সফরে নিজ সংসদীয় এলাকায় এসে ঐ দিন (১৭ জানুয়ারি) সন্ধ্যা ৬ টায় তাঁর নির্বাচনি এলাকা রংপুর জেলার পীরগাছা উপজেলার ৮ নং কৈকুড়ী ইউনিয়ন পরিষদ মাঠে এক সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

টিপু মুনশি বলেন, উন্নয়নের প্রতিশ্রুতি পূরণ করা হবে। এজন্য বাংলাদেশ আওয়ামী লীগের নেতাকর্মীদের দায়িত্বশীল ভূমিকা রাখতে হবে।

এছাড়াও তিনি মাদক ও বাল্যবিবাহের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি প্রদান করেন।