মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হা‌সিনা পৃ‌থিবীর শ্রেষ্ঠ প্রধানমন্ত্রী : উপমন্ত্রী শামীম

এস.এম স্বাধীন, শরীয়তপুর প্রতিনিধি: পা‌নি সম্পদ মন্ত্রণাল‌য়ের উপমন্ত্রী ও কেন্দ্রীয় আওয়ামী লী‌গের সাংগঠ‌নিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এম‌পি ব‌লে‌ছেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হা‌সিনা পৃ‌থিবীর শ্রেষ্ঠ প্রধানমন্ত্রী। যেখা‌নে স্বাস্থ্য‌সেবা, নদী ভাঙ্গন, দু‌র্যোগে প‌রে মানুষ, সেখা‌নেই গি‌য়ে প্রধানমন্ত্রী সেবার ব্যবস্থা ক‌রেন।

প্রধানমন্ত্রী তার মন্ত্রী, এম‌পি ও নেতা‌দের ব‌লে‌ছেন মানু‌ষের সেবা কর‌তে। শেখ হাসিনা বিশ্ব শা‌ন্তির অগ্রদূত মাদার অব হিউম্যা‌নি‌টি। শেখ হা‌সিনা ক্ষমতায় থাক‌লে দে‌শের উন্নয়ন হয়। তাই প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার জন্য আপনারা দোয়া কর‌বেন। শেখ হা‌সিনা ভা‌লো থাক‌লে, দেশের মানুষ ভা‌লো থাক‌বে।

শরীয়তপুরের ভেদরগঞ্জ উপ‌জেলার স‌খিপু‌রে অব‌স্থিত বেগম আশ্রাফুন‌নেছা হাসেম ১০ শয্যা বি‌শিষ্ট মা ও ‌শিশু কল্যান কেন্দ্রটি শুভ উদ্বোধন শেষে বৃহস্প‌তিবার দুপুর ১টার দি‌কে জেলা প‌রিবার প‌রিকল্পনা বিভা‌গের বাস্তবায়‌নে এক সুধী সমা‌বে‌শে তি‌নি এসব কথা ব‌লেন।

উপমন্ত্রী শামীম ব‌লেন, বেগম আশ্রাফুন‌নেছা হাসেম ১০ শয্যা বি‌শিষ্ট মা ও ‌শিশু কল্যান কেন্দ্রটি করার জন্য আমার মা জ‌মি দান ক‌রে‌ছেন। কিন্তু বড় ক‌ষ্টের বিষয় হ‌চ্ছে আমার বেঁ‌চে নেই। এই এলাকার মানু‌ষের বিনা চি‌কিৎসায় সেবা দেয়া হ‌বে হাসপাতাল‌টিতে। আজ ১০ লাখ টাকার ঔষধ আনা হ‌য়ে‌ছে। সেবা দি‌তে প্র‌তিমা‌সে ঢাকার থে‌কে একজন ক‌রে প্র‌ফেসর আস‌বে। শুধু তাই নয় স‌খিপুর ও ন‌ড়িয়ায় ১০০ শয্যা বি‌শিষ্ট হাসপাতাল তৈ‌রি করা হ‌বে।

‌শামীম এলাকার জনগ‌নদের আশ্বাস দি‌য়ে ব‌লেন, নির্বাচ‌নের আগে যা যা প্র‌তিশ্রু‌তি ‌দি‌য়ে‌ছি তা আমার ম‌নে আছে। আগামী ১ ফেব্রুয়ারির ম‌ধ্যে ন‌ড়িয়া-স‌খিপুর উন্নয়‌নের জন্য ৭০ কো‌টি টাকার ‌টেন্ডার হ‌বে। মার্চ মা‌সের ম‌ধ্যে উন্নয়‌নের কাজ শুরু হ‌বে। ফেব্রুয়া‌রির ম‌ধ্যে শরীয়তপুর জেলার প্র‌তিটি ঘ‌রে ঘ‌রে বিদ্যুৎ পৌঁছে দেব ইনশাআল্লাহ্।

সমা‌বে‌শে শরীয়তপুর জেলা প্রশাসক কাজী আবু তা‌হে‌রের সভাপ‌তি‌ত্বে বি‌শেষ অতি‌থি ‌হি‌সে‌বে উপ‌স্থিত ছি‌লেন, স্বাধীনতা চি‌কিৎসক প‌রিষদ (স্বা‌চিপ) সভাপ‌তি অধ্যাপক ডাঃ ইকবাল আর্সেলান, প‌রিবার প‌রিকল্প অধিদপ্ত‌রের (এম‌সিএইচ-সা‌র্ভি‌সেস) ও লাইন ডাই‌রেক্টর (এম‌সি-আরএএইচ) প‌রিচালক অধ্যাপক ডাঃ মোহাম্মদ শরীফ, শরীয়তপুর পু‌লিশ সুপার আব্দুল মো‌মেন, জেলা আওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক অনল কুমার দে, জেলা প‌রিবার প‌রিকল্পনা কর্মকর্তা সো‌হেল পার‌ভেজ।

এ সময় ন‌ড়িয়া উপ‌জেলা আওয়ামী লী‌গের সভাপ‌তি হাজী হাচান আলী রাড়ী, সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন, স‌খিপুর থানা আওয়ামী লী‌গের সভাপ‌তি হুমায়ুন ক‌বির মোল্লা, ‌কেন্দ্রীয় আওয়ামী লী‌গ উপক‌মি‌টির সহসম্পাদক মো. জ‌হির ‌শিকদারসহ জেলা-উপ‌জেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ জেলার বি‌ভিন্ন ইউনিয়‌নের চেয়ারম্যানরা উপ‌স্থিত ছি‌লেন।

সমা‌বে‌শে উপস্থাপনা ক‌রেন ভেদরগঞ্জ উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা মো. সা‌ব্বির আহ‌মেদ।

উল্লেক্ষ্য, বেগম আশ্রাফুন‌নেছা হাসেম ১০ শয্যা বি‌শিষ্ট মা ও ‌শিশু কল্যান কেন্দ্রটি চার কো‌টি ৫৬ লাখ টাকা ব্য‌য়ে তৈ‌রি করা হয়। কেন্দ্র‌টি ২০১৭ সা‌লে কাজ শুরু হ‌য়ে শেষ হয় ২০১৯ সা‌লের জানুয়া‌রি‌তে।

টেন্ডা‌রের মাধ্য‌মে কাজ‌টি পায় নুর এন্টার প্রাইজের এসএম সিরাজুল ইসলাম। পা‌নি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম এম‌পির মা-বাবার না‌মে সরকা‌রি ১০ শয্যা বি‌শিষ্ট মা ও ‌শিশু কল্যান কেন্দ্রটির নাম করণ করা হয়।