মির্জাকালু উ:বি: সংলগ্ন সরকারী প্রা.বিদ্যালয়ে পালিত হয়েছে পাঠ্যপুস্তক উৎসব ২০১৯

এম.হাসনাইন আহমেদ হাওলাদার, বোরহানউদ্দিন (ভোলা) প্রতিনিধিঃ গতকাল ছিল পহেলা জানুয়ারি মঙ্গলবার, বাংলাদেশে আনুষ্ঠানিকভাবে পালিত হয়েছে জাতীয় পাঠ্যপুস্তক উৎসব ২০১৯।

২০১৮ সালের শেষ দিন কাটিয়ে সকালে উদিত হয়েছে নতুন বছরের নতুন সূর্য। ক্যালেন্ডারের পাতায় গণনা শুরু হলো নতুন দিনের। নতুন বছর শুরুর সাথে সাথে শুরু হয়েছে নতুন প্রত্যাশা। আর নতুন বছরের প্রথম দিনটা শুরু হচ্ছে ক্ষুদে শিক্ষার্থীদের মুখের হাসির ঝলকানিতে। নতুন বই হাতে পেয়ে উৎসবে মেতে উঠার অপেক্ষায় কোমলমতি শিশুরা।

শিশুদের সেই উৎসবের ক্ষণ রাঙিয়ে নিতে সারাদেশের মত প্রতি বছরের প্রথম দিনে করা হয় বই উৎসব। বোরহানউদ্দিন উপজেলার বিভিন্ন স্কুলে ইতিমধ্যে বই উৎসবে মেতে উঠেছে ক্ষুদে শিক্ষার্থীরা। উচ্ছ্বাস আর আনন্দের মধ্য দিয়ে বছরের প্রথম দিনেই বর্ণমালার সঙ্গে পরিচিত হচ্ছে কোমলমতিরা।

আনুষ্ঠানিক ভাবে বিভিন্ন স্কুলে শিক্ষার্থীদের হাতে তুলে দেওয়া হয় নতুন বই। জাতীয় এ উৎসবের সাথে মিল রেখে ভোলার বোরহানউদ্দিন উপজেলার মির্জাকালু উ:বি: সংলগ্ন সরকারী প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক- রবীন্দ্রনাথ দেবনাথের নেতৃত্বে অনুষ্ঠিত হয়েছে বই উৎসব ২০১৯। তিনি শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিয়ে নতুন বছরের কার্যক্রম শুরু করেন।

এসময় উপস্থিত ছিলো স্কুলের সহকারী শিক্ষক/শিক্ষিকা, ছাত্র/ছাত্রী ও অভিভাবক বৃন্দ ।