যশোরে ৪৯ বিজিবি’র ৬ষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকী স্বতঃস্ফুর্তভাবে উদযাপান

মহসিন মিলন, বেনাপোল প্রতিনিধিঃ যশোর ৪৯ বিজিবি’র ৬ষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকী আজ রোববার যশোর বিজিবি ব্যাটালিয়ন হেড কোয়ার্টারে স্বতঃস্ফুর্ত ভাবে উদযাপিত হয়েছে।

দুপুরে বিজিবির দক্ষিন পশ্চিমাঞ্চলীয় রিজিওনের কমান্ডিং অফিসার ব্রিগেডিয়ার জেনারেল খালেদ আল মামুন কেক কেটে প্রতিষ্ঠা বার্ষিকির শুভ উদ্বাধন করেন।

৪৯ বিজিবি ব্যাটালিয়ন ২০১৩ সালের ২০ জানুয়ারি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক সদর দপ্তর বিজিবি, পিলখানা, ঢাকায় পতাকা উত্তোলনের মাধ্যমে যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি) প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠা লাভের পর হতে এ ব্যাটালিয়ন সময়ের বিবর্তনে বিভিন্ন অধিনায়কদের নেতৃত্বে অত্যন্ত সাহসিকতা ও নিষ্ঠার সাথে রাজধানী ঢাকায় দায়িত্ব পালন করেছে।

গত ১৮ জানুয়ারি ২০১৭ তারিখে এ ব্যাটালিয়ন যশোরে স্থানান্তরিত হয়ে অত্যন্ত সফলতার সাথে দায়িত্ব পালন করছে। যশোর ব্যাটালিয়ন’র ৬ষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বিশেষ দোয়া ও মিলাদ মাহফিলের মধ্য দিয়ে দিনের কার্যক্রম শুরু করা হয়। পরবর্তীতে পতাকা উত্তোলন, অধিনায়কের বিশেষ দরবার, প্রীতিভোজ এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রীতিভোজ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রিগেডিয়ার জেনারেল মোঃ খালেদ-আল-মামুন, এনডিসি, পিএসসি, রিজিয়ন কমান্ডার, যশোর এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কর্নেল মোঃ আরশাদুজ্জামান খান, সেক্টর কমান্ডার, সেক্টর সদর দপ্তর, খুলনা।

এছাড়াও স্থানীয় সামরিক ও বেসামরিক প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, গণ্যমান্য ব্যক্তিবর্গ, ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ এবং যশোর রিজিয়ন ও যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি) এর সকল কর্মকর্তা, জুনিয়র কর্মকর্তারা উপস্থি ছিলেন।