রংপুকে চ্যালেঞ্জিং লক্ষ্য ছুড়ে দিল ঢাকা

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) আজ ২৮ জানুয়ারি রোজ সোমবার দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয় রংপুর রাইডার্স ও ঢাকা ডায়নামাইটস। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় সন্ধ্যা ৬-৩০ মিনিটে।

টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে ঢাকা ডায়নামাইটস। আজ ঢাকা ডায়নামাইটসের একাদশে তিনটি পরিবর্তন এসেছে। অন্যদিকে কোন পরিবর্তন না নিয়ে আগের শক্তিশালী একাদশ নিয়েই মাঠে নামে রংপুর রাইডার্স।

ব্যাট করতে নেমে দেখে শুনে খেলে ভালো শুরু করে। কিন্তু ছয়-চার শুরু আগেই ওপেনার হজরতউল্লাহ জাজাইকে ফিরিয়ে দেনে ফরহাদ রেজা। ১৮ বলে ১ চার ও ছয়ে ১৭ রান করেন তিনি। এরপরেই অপুর আঘাত। আর তিনি ফিরিয়েছেন হিটার ব্যাটসম্যান নারাইনকে।

নারাইন ২ ছয় একে চারে ১৯ বলে ২৮ রান করে রেজার হাতে ধরা পড়েন। তাকে দুর্দান্ত এক ক্যাচ ধরে ফেরান রেজা। দুই ওপেনারকে হারিয়ে অনেকটা বিপদে ঢাকা। তবে বিপদ থেকে চালকের আসনে নিয়ে গেলেন অধিনায়ক সাকিব। ব্যাট করতে নেমেই চার-ছক্কা হাঁকাতে থাকেন তিনি। সঙ্গে রনি তালুকদার। কিন্তু ফরহাদ রেজার বলে সরাসরি বোল্ট হয়ে ফিরে যান তিনি।

১২ বলে ৪টি চারের সাহায্যে ২৫ রান করেন সাকিব। সাকিব আউট হলে ক্রিজে আসেন রাসেল। ক্রিজে এসেই শুরু হলো তাণ্ডব। মাত্র ৮ বলে ১৪ রান করে সেই ফরহাদ রেজার হাতে দুর্দান্ত ক্যাচের শিকার হয়ে মাশরাফির বলে আউট হন। তবে নিজের কাঙ্খিত অর্ধশতক পুণ করেন। ২৯ বলে ৫১ রান করে নিজের দ্বিতীয় অর্ধশতক পুরন করেন। তবে শেষ পর্যন্ত হেলসে হাতে ধরা পড়ে ৩২ বলে ৫২ রান করে শফিউলের বলে ফিরে যান।

এর পর শহিদুলের বলে ফিরে যান শুভাগত হোম। তিনি ২ বলে ১ রান করে সরাসরি বোল্ট হন। শেষ দিকে কাইরন পোলার্ড ও নুরুল হাসানের ব্যাটয়ে বড় লক্ষ্য পায় ঢাকা। পোলার্ড করেন ২৩ বলে ৩৭ রান। নুরুল হাসান করেন ৬ বলে ৩ রান। তবে শেষ পর্যন্ত ২০ ওভার ৬ উইকেট হারিয়ে ১৮৬ রান করে ঢাকা। আর জিততে হলে ২০ ওভারে রান ১৮৭ করতে হবে রংপুরকে।