লক্ষ্মীপুরে পরীক্ষার উত্তরপত্রে জালিয়াতির অভিযোগে দুই শিক্ষক বরখাস্ত

মো: রবিউল ইসলাম খান, লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরের রামগতিতে প্রাথমিক সমাপনী পরীক্ষার উত্তরপত্রে জালিয়াতির অভিযোগ প্রমানিত হওয়ায় দুই সহকারি শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে জানা যায়।

বরখাস্ত হওয়া শিক্ষকরা হলেন, পশ্চিম চর আলেকজান্ডার সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেলিনা আক্তার ও চর ডাক্তার সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহরকারী শিক্ষক মঞ্জুর মোর্শেদ।

জেলা প্রাথমিকশিক্ষা অফিস সূত্রে জানা যায়, প্রাথমিক সমাপনী পরীক্ষায় বাংলাও ইংরেজি বিষয়ের নিরীক্ষকের দায়িত্বে ছিলেন ঐ দুই শিক্ষক। তারা পরীক্ষার পর উত্তরপত্র শিক্ষা অফিসে না নিয়ে আলেকজান্ডার সরকারী প্রাথমিক বিদ্যালয়ে নিয়ে আসেন। সেখানে কয়েকজন ছাত্রের উত্তরপত্রে নাম্বার কম বেশি দেন। তাৎক্ষনিক এ বিষয়ে জেলা প্রশাসকের কাছে মৌখিক অভিযোগ করেন রামগতি বালিকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক মো: বেলাল হোসেন।

এ বিষয়টি তদন্ত করার জন্য জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল জেলা প্রাথমিক শিক্ষাঅফিসারকে আদেশ দেন। পরে জালিয়াতির বিষয়টি নিয়ে তদন্ত করেন জেলা এডিপিইও মাহবুবুর রহমান।

এ ব্যাপারে উপজেলা শিক্ষা কর্মকর্তা আইয়ুব আলী জানান, বিষয়টি আমার এখতিয়ারভূক্ত নয়, এটি উর্ধ্বতন কর্তৃপক্ষের বিষয়। এ বিষয়ে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আবু জাফর মো: সালেহ জানান, তদন্তে জালিয়াতি প্রমান হওয়ায় অভিযুক্ত শিক্ষকদের সাময়িক বরখাস্ত করা হয়েছে। তবে তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহনের জন্য তদন্ত প্রতিবেদন প্রাথমিক শিক্ষাঅধিদপ্তরে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।