লক্ষ্মীপুর থেকে উদ্ধার হওয়া বাঘ টিকে ফেনীতে অবমুক্ত

মো: রবিউল ইসলাম খান, লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরের একটি বাড়ির গোয়াল ঘর থেকে উদ্ধার হওয়া মেছো বাঘটিকে আজ শনিবার বিকেলে ফেনী জেলার পশুরাম উপজেলার বিলোনিয়া রিজার্ভ ফরেষ্টেঅবমুক্ত করে দেওয়া হয়েছে।

লক্ষ্মীপুর সদর উপজেলা বন বিভাগের রেঞ্জ কর্মকর্তা এএসএম মহি উদ্দিন চৌধুরী বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন। এর আগে শুক্রবার বিকেলে পৌর শহরের ৬নং ওয়ার্ডস্থ জাবেদ আলী ব্যাপারী বাড়ি থেকে বাঘটিকে উদ্ধার করে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহা: শাহজাহান আলি।

Advertisement

উপজেলা প্রশাসন/ বন বিভাগ সূত্রে জানা যায়, গত ১২ জানুয়ারী দুপুরে ওই বাড়ির মখবুল আহমেদের গোয়ল ঘর থেকে বিরুল প্রজাতির প্রাণীটিকে দেখতে পেয়ে খাচায় বন্ধি করে রাখে স্থানীয়রা। আটকের পর থেকে বাঘটিকে একনজর দেখেতে ওই বাড়িতে ভিড় জমায় উৎসুক জনতা। শিক্ষার্থীদের মধ্যে সারার রহমান ও সাদমান রহমান নামে দুজন শিক্ষারা সহযোগীতায় শুক্রবার বিকেলে মেছো বাঘটিকে উদ্ধার করে সদর উপজেলা প্রশাসন।

এ সময় বাঘটির নাম সনাক্ত করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহা: শাহজাহান আলি বলেন, দুজন শিক্ষার্থীর সহযোগীতায় একটি মেছো বাঘ উদ্ধার করা হয়েছে। সম্ভবত বাঘটি আঘাত প্রাপ্ত।

প্রাথমিক চিকিৎসার পর বাঘটিকে ফেনী জেলার পশুরামপুর উপজেলার বিলোনিয়া রিজার্র্ভ ফরেস্টে অবমুক্ত করার জন্য বন বিভাগের লোকজনকে নির্দেশনা দেওয়া হয়েছে। নির্দেশনা পাওয়ার পর উপজেলা বন বিভাগের লোকজন শনিবার সকালে ফেনী উদ্দেশ্যে রওয়ানা হয়। পরে বিকেলে সেই বাঘটিকে অবমুক্ত করে তারা।