সরিষাবাড়ীতে পলাশ হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন

সাহিদুর রহমান, জামালপুর প্রতিনিধি: জামালপুরের সরিষাবাড়ীতে পাওনা টাকা চাওয়াকে কেন্দ্র করে এসএসসি পরীক্ষার্থী পলাশ মিয়ার (১৫) হত্যাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত উপজেলার তারাকান্দি যমুনা সার কারখানা সড়কে পোগলদিঘা বহুমুখী উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে এ মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এতে পার্শ্ববর্তী ৭-৮টি স্কুল-কলেজের শিক্ষক, শিক্ষার্থী, রাজনৈতিক ব্যক্তি ও এলাকাবাসী অংশগ্রহণ করে।

এ সময় বক্তব্য রাখেন পোগলদিঘা বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সরোয়ার হোসেন, সহকারী শিক্ষক সোহরাব উদ্দিন, পোগলদিঘা ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক মিজানুর রহমান, আওয়ামী লীগ নেতাইকবাল হোসেন লিটন, শাহীন স্কুলের পরিচালক রবিন হাসান, পরিবহণ নেতা মতিউর রহমান মতি প্রমুখ।

বক্তারা হত্যাকারীদের ২৪ ঘন্টার মধ্যে গ্রেফতারের আল্টিমেটাম দেন। অন্যথায় বিক্ষোভ ও হরতাল কর্মসূচি দেওয়া হবে বলে হুশিয়ারী করা হয়। এ সময় তারাকান্দি তদন্ত কেন্দ্রের ইনচার্জ পুলিশ পরিদর্শক মহব্বত কবীর মানববন্ধনে গিয়ে একাত্মতা ঘোষণা করে বলেন, থানায় হত্যা মামলার লিখিত এজাহার দায়ের হয়েছে। হত্যাকারীদের গ্রেফতার অভিযান অব্যাহত আছে এবং হত্যাকারীদের দ্রুত গ্রেফতারের আশ্বাস প্রদান করেন।

স্থানীয় সুত্র জানায়, রবিবার সন্ধ্যায় উপজেলার পোগলদিঘা ইউনিয়নের কান্দারপাড়া গ্রামের দিনমজুর সাইফুল ইসলামের ছেলে পোগলদিঘা বহুমুখী উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী পলাশ মিয়াকে (১৫) পাওনা টাকা পরিশোধের নাম করে বন্ধু সাগর ও তার বাবা মোবাইলে ডেকে নিয়ে ধারালো কুড়াল দিয়ে কুপিয়ে রাস্তায় ফেলে রাখে। পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে রাত প্রায় ৩ টার দিকে পলাশ মারা যায়।