সিরাজগঞ্জে সবুজ কানন স্কুলে বই বিতরণ উৎসব অনুষ্ঠিত

রেজাউল করিম, সিরাজগঞ্জ প্রতিনিধিঃ সিরাজগঞ্জ জেলা শহরের প্রানকেন্দ্রে শীর্ষ স্হানীয় বিদ্যাপীঠ সবুজ কানন স্কুল এন্ড কলেজ প্রাঙ্গনে সারা দেশের ন্যায় আনন্দঘন পরিবেশের মধ্যে দিয়ে ১জানুয়ারি-২০১৯ সালের বই বিতরণ উৎসব অনুষ্ঠিত হয়েছে।

“বই পড়ি সমৃদ্ধ দেশ গড়ি” শ্লোগানকে ধারন করে অত্র প্রতিষ্ঠানে প্রায় ৩হাজার বিভিন্ন শ্রেনীর শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করা হয়েছে ।

বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, জেলা প্রশাসক ও অত্রবিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি কামরুন নাহার সিদ্দীকা। তিনি সকালে শিক্ষার্থীদের হাতে বই তুলে দিয়ে শুভ উদ্বোধন করেন। এসময় তিনি বক্তব্য বলেন, শিক্ষার্থীরাই আগামী দিনের ভবিষ্যত টিকসই শিক্ষা অর্জনের লক্ষ্যে বর্তমান সরকার নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। এলক্ষ্যে অর্জনে শিক্ষার্থীদের শিক্ষায় অধ্যবসায়ের মাধ্যেমে জ্ঞান অর্জন করে এগিয়ে যেতে হবে।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, অত্র প্রতিষ্ঠানের নিরলস পরিশ্রমী সুদক্ষ অধ্যক্ষ শাহনাজ মাহফুজা পারভীন। তিনি স্বাগতে বক্তব্য তুলে ধরে বলেন, এ প্রতিষ্ঠান থেকে ২০১৮সালে জেএসসি পরীক্ষায় শতভাগ উত্তীর্ণ সহ ১২৮জন জিপিএ-৫ ও পিএসসিতে ৯৮জন গৌরবময় সাফল্যের স্হান অধিকার করেছে। আগামীতে শিক্ষার্থীরা আরো ভালো ফলাফল অর্জন করবে বলে আশাবাদী।

এছাড়া ও তিনি আরো বলেন, ২০১৮সালে স্কুলের শিক্ষার্থীরা জাতীয় দিবস পালনে বিভিন্ন অনুষ্ঠানে প্রতিযোগিতায় অংশ গ্রহন করে শীর্ষস্হান অর্জন করায় শিক্ষার্থীদের প্রশংসা করেন। বিশেষ করে বিজয় দিবস ২০১৮সালে ডিসপ্লেতে প্রথম স্হান অধিকার করে, এছাড়া ও জাতীয় সংগীত পরিবেশনায়, চিত্রাংকন, গল্পলেখা, সংগীতে শীর্ষস্হান অর্জন করে শিক্ষার্থীরা অন্যন্য ভূমিকা রেখেছে। আগামীতে অগ্রযাত্রা অব্যাহত রাখতে অভিভাবকদের প্রতি আরো বেশী করে সন্তানদের যত্ন নেওয়ার আহবান জানান।

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, পৌর মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা শিরাজী, সিরাজগঞ্জ সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শামীম আরা, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসের প্রশিক্ষক কো-অডিনেটর শাহ খন্দকার আব্দুল বারি, অত্র স্কুল এন্ড কলেজের প্রভাতী শাখার সহকারী প্রধান শিক্ষক মাসুদ আলম, পরিচালনা পর্ষদের সদস্য আব্দুল খালেক।

অনুষ্ঠান পরিচালনায় ও সহযোগিতায় ছিলেন, শিক্ষক নূরে আলম হীরা, এনামুল কবীর, সঞ্জীব কুমার, জিনিয়া ইসলাম।