অসহায় ইসলাম উদ্দিনের পাশে কানাইঘাট উপজেলা ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর

আবুল হাসনাত, কানাইঘাট (সিলেট) প্রতিনিধিঃ গরীব অসহায় ইসলাম উদ্দিনের পাশে দাড়ালেন কানাইঘাট উপজেলা ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর আলম রানা|

গতকাল ২১ জানুয়ারি সোমবার সন্ধ্যা ৭টায় সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে দেখতে যান। পরে রোগাক্রান্ত ইসলাম উদ্দিনের হাতে নগদ পাঁচ হাজার টাকা তুলে দেন। আরও সর্বাত্মক সহযোগীতা করবেন কানাইঘাট উপজেলা পরিষদের পক্ষ থেকে এবং কানাইঘাটের সকল বিত্তবানদের কাছে ইসলাম উদ্দিনকে সহায়তা করার আহবান জানান। পরে ইসলাম উদ্দিনের খোঁজ খবর নেন।

রোগাক্রান্ত ইসলাম উদ্দিন কানাইঘাট উপজেলার ৬নং সদর ইউপির সুতার গ্রামের বাসিন্দা। তার পরিবারে তিনিই একমাত্র উপার্জনকারী স্ত্রীসহ ১ ছেলে ৩ মেয়ে রয়েছে। গত কয়েকদিন আগে পেটের তাড়নায় কাজ করতে গিয়ে পা কেটে ফেলেন। ধীরে ধীরে কাটা জায়গায় অসহ্য ব্যথা বেড়ে যাওয়ায় পরবর্তীতে কাটা স্থান নিয়ে কানাইঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গেলে ধরা পড়ে সেপ্টি নামক রোগ হয়েছে।

পরে উপজেলা হাসপাতালের কর্তব্যরত ডাক্তার দ্রুত সিলেট এমএজি ওসমানীতে যাওয়ার পরামর্শ দিলে আত্মীয় স্বজনেরা নিয়ে যাওয়ার পর ডাক্তাররা পরীক্ষা করে তাদের জানান পায়ে মারাত্মক রোগ হয়েছে। পায়ে পচঁন ধরতে শুরু করেছে যা ব্লাড সার্কুলেশন ভাল থাকলে পা কাটা না পড়তে পারে। অল্প সময়ের ভিতরে যদি উন্নত চিকিৎসা করা যায় তাহলে ভাল করা সম্ভব।

এমন অবস্থায় ইসলাম উদ্দিনের পরিবার আত্মীয় স্বজনের মাথার উপর আকাশ ভেঙ্গে পড়ার মত অবস্থা। যার দুবেলা দুমোটো খেয়ে দিন কাটে এমন মানুষের কীভাবে উন্নত চিকিৎসা করা সম্ভব। এমন অবস্থায় বিত্তবানদের কাছে সহায়তা চান ইসলাম উদ্দিন। এগিযে আসে সামাজিক সংগঠন সুতারগ্রাম যুব কল্যাণ সংঘ। সংগঠনের সভাপতি আশরাফুল হক ও সেক্রেটারী মোঃ রুজেল কানাইঘাট বাজারের জনসাধারনের কাছ থেকে প্রায় সাড়ে সাত হাজারের মত টাকা তুলেন।

উক্ত সুতার গ্রাম যুব কল্যাণ সংগঠনের সেক্রেটারী মোঃ রুজেল জানান, মানুষ মানুষের জন্য। ইসলাম উদ্দিনের পরিবারে কেউ নেই যে তাকে ভর্তি করবে আমরা তাকে সিলেটে ভর্তি করাই। পরে ডাক্তাররা এমন রোগ হয়েছে জানালে মাথায় হাত পড়ে কেমনে কি করব।

কানাইঘাট উপজেলা ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর আলম রানা ভাইয়ের কাছে গেলে তিনি নিজে সিলেটে এসে চাচাকে দেখেন এবং খোঁজ খবর নিয়ে নগদ পাঁচ হাজার টাকা দেন। পরে উপজেলা পরিষদের পক্ষ থেকে আরও সহযোগীতার আশ্বাস দেন। রানা ভাইয়ের কাছে অশেষ কৃতজ্ঞতা জানাই। কানাইঘাট উপজেলার সকল দেশ বিদেশের বিত্তবান ও স্থানীয় জন প্রতিনিধিরা অসহায় ইসলাম উদ্দিনের পা বাঁচাতে এগিয়ে আসার আহবান জানান।