ইসলামপুর হবে আগামী প্রজন্মের সেরা বাসস্থান জনসভায় এমপি ফরিদুল হক খান দুলাল

লিয়াকত হোসাইন লায়ন, জামালপুর প্রতিনিধিঃ জামালপুরের ইসলামপুর হবে আগামী প্রজন্মের সেরা বাসস্থান। আমরা ইসলামপুরে শান্তি চাই। ইসলামপুর বাসীর উন্নয়ন চাই। মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার স্বপ্ন গ্রাম কে শহরে রুপান্তরিত করতে চাই।

আপনারা যেমন ঐক্যবদ্ধ হয়ে সংসদ নির্বাচনে নৌকার প্রতিক বিজয়ী করেছেন, ঠিক তেমনি আবারো উপজেলা পরিষদ নির্বাচনে নৌকার প্রতিকের প্রার্থীকে বিজয়ী করতে হবে। জামালপুরের ইসলামপুরে কুলকান্দি সামসুন্নাহার উচ্চবিদ্যালয়ে বিশাল জনসভায় ও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য আলহাজ্ব ফরিদুল হক খান দুলাল এসব কথা বলেন।

তিনি আরো বলেন-চলমান উন্নয়নের ধারা অব্যহত রাখতে পারলে ইসলামপুর হবে আগামী প্রজন্মের সেরা বাসস্থান। এ সময় তিনি ইসলামপুরের বিভিন্ন উন্নয়নের চিত্র তুলে ধরে বলেন- গত ১০ বছরে “শেখ হাসিনা ইন্সটিটিউট অব হেলথটেকনোলজি” উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৫০ শয্যায় উন্নিত করণ, ১২টি ইউনিয়নে ৪৭টি কমিউনিটি ক্লিনিক, ৩টি পরিবার কল্যান কেন্দ্র, চরাঞ্চলের আইনশৃংঙ্খলা রক্ষায় দু’টি পুলিশ তদন্ত কেন্দ্র, অসচ্ছল মুক্তিযোদ্ধা পরিবারের জন্য ঘরবাড়ি ও মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন, ৪টি ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স স্থাপন, পৌরসভাকে ২য় শ্রেণীতে উন্নতিকরণ, বানভাসি মানুষের জন্য একাধিক ফ্লাড শেল্টার, নদী ভাঙ্গা ও ভূমিহীনদের জন্য এক ডজন আশ্রয়ণ প্রকল্প, আবাসন, আদর্শ ও গুচ্ছ গ্রাম নির্মাণ করা হয়েছে।

এছাড়া ব্রহ্মপুত্র নদের উপর দু’টি বৃহৎ সেতু ছাড়াও উপজেলায় অসংখ্য ব্রীজ-কালভার্ট নির্মাণ, রাস্তা উন্নয়ন, প্রাথমিক বিদ্যালয় ভবন, বিদ্যুৎ লাইন সংযোজন, যমুনা ওব্রহ্মপুত্র নদের তীর সংরক্ষণ, বন্যা নিয়ন্ত্রণ বাঁধ নির্মাণ, গ্রামীন অবকাঠামো উন্নয়ন টিআর, কাবিখা ও কাবিটা বরাদ্দের শতভাগ কাজ করে অসংখ্য রাস্তা ঘাট নির্মাণ ও মেরামত, ইসলামপুর কলেজে ১১টি বিষয়ে অনার্স ও ৪টি বিষয়ে মাস্টার্স কোর্স চালু করণ, সকল স্কুলে ফিডিং প্রোগ্রাম চালু করণ, ন্যাশনাল সার্ভিস ও একটি বাড়ি একাটি খামার প্রকল্পের মাধ্যমে কয়েক হাজার বেকার যুবক-যুবতীকে বেকারত্বের অভিশাপ কিছুটা শেখ হাসিনা সরকার মুক্ত করতে পেরেছে।

এ ছাড়াও উপজেলাবাসীর জন্য মুক্তমঞ্চ, উপজেলা কমপ্লেক্সকে অত্যাধুনিক করন, যমুনার চরাঞ্চলেইটের রাস্তা নির্মান, সহ উন্নয়ন কাজ চলমান রয়েছে। ইতিমধ্যে ইসলামপুর বিদ্যুৎ শতভাগ পূরন হওয়ার পথে। আগামী তে উপজেলা পরিষদ নির্বাচনে আবারো উন্নয়নের প্রতিক নৌকায় ভোট দিয়ে বিজয়ী করলে ইসলামপুর হবে আগামী প্রজন্মের সেরা বাসস্থান।

রবিবার বিকালে কুলকান্দি ইউনিয়ন আওয়ামী লীগ, অঙ্গ ওসহযোগী সংগঠনের উদ্যোগে কুলকান্দি সামছুন্নাহার উচ্চ বিদ্যালয় মাঠে বিশাল জনসভায় অনুষ্ঠিত হয়। এতে ইউনিয়ন আঃলীগের সভাপতি জালাল উদ্দিনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে জেলা আঃলীগের সহ সভাপতি জিয়াউল হক জিয়া, উপজেলা আঃলীগের সাধারন সম্পাদক এডঃ আঃ ছালাম, সহ সভাপতি আবু নাছের চৌধুরী চার্লেস, হাবিবুর রহমান চৌধুরী চার্লেস, শাহজাহান সরকার, উপজেলা আঃ লীগের যুগ্ম সাধারন সম্পাদক এড. জামান আব্দুন নাসের বাবুল, যুগ্ম সাধারন সম্পাদক, গাইবান্ধা ইউনিয়নের চেয়ারম্যান মাকছুদুর রহমান আনছারী, সাংগঠনিক সম্পাদক জুবায়দুর রহমান দুলাল, তথ্য সম্পাদক খোরশেদ আলম, ত্রান সম্পাদক আঃ খালেক আকন্দ, মহিলা আওয়ামী লীগ সভাপতি আফরোজা আজাদ তানিয়া প্রমূখ বক্তব্য রাখেন।

এর আগে নেতৃবৃন্দ ও এলাকাবাসী তিনবারের নির্বাচিত এমপি ফরিদুল হক খান দুলালকে ফুল ও ক্রেস্ট দিয়ে সংবর্ধনা জানান। জনসভায় কুলকান্দি ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের এতে অংশ নেয়।