উপজেলা ভাইস চেয়ারম্যানসহ বিএনপি জামায়াতের ৪৫ জন কারাগারে

জসিম উদ্দীন জিহাদ, কক্সবাজার জেলা প্রতিনিধিঃ কক্সবাজার পৌরসভা ও সীমান্ত উপজেলা টেকনাফে দায়ের করা পৃথক দুটি নাশকতা মামলায় কক্সবাজার সদর উপজেলা ভাইস চেয়ারম্যানসহ অভিযুক্ত বিএনপি ও সহযোগী সংগঠন এবং জামায়াতের ৪৫ নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

উচ্চ আদালত থেকে নেয়া জামিনের সময় শেষ হওয়ায় বুধবার ২জানুয়ারী দুপুরে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে বিএনপির জামায়াতের ৪৮ নেতাকর্মী জামিনের আবেদন করেন। কিন্তু জেলা ও দায়রা জজ খোন্দকার হাসান মো. ফিরোজ আবেদনকারীদের মধ্যে দুই আইনজীবীর জামিন মঞ্জুর করে বাকিদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

বুধবার সন্ধ্যায় তাদের জেলা কারাগারে নিয়ে যাওয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন কক্সবাজারের জেল সুপার মো. বজলুর রশীদ আখন্দ।

কারাগারে পাঠানো ব্যক্তিরা হলেন-উপজেলা ভাইস চেয়ারম্যান জামায়াত নেতা শহীদুল আলম বাহাদুর, জেলা শ্রমিকদলের সভাপতি রফিক, পৌর বিএনপির সম্পাদক রাশেদ, পৌর বিএনপির সাধারণ সম্পাদক রাশেদ মোহাম্মদ আলী, জেলা শ্রমিক দলের সভাপতি রফিকুল ইসলাম, জেলা ছাত্রদলের সভাপতি শাহাদত হোসেন রিপন, সাবেক সভাপতি সরওয়ার রোমন, সাধারণ সম্পাদক ফাহিমুর রহমান ফাহিম, সিনিয়র যুগ্ম সম্পাদক মিজানুল আলম মিজান, শহর ছাত্রদলের সভাপতি এনামুল হক এনাম, ছাত্রনেতা রাশেদুল হক রাশেদ, জামায়াত নেতা তারেক বিন মোকতার, শ্রমিক কল্যাণ ফেডারেশন পৌর শাখার সম্পাদক জামায়াত নেতা এম.ইউ বাহাদুর, পৌরসভার ৫নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও ৫নম্বর ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগ সভাপতি শাহাবুদ্দিন সিকদারের ছোট ভাই মহিউদ্দিন সিকদার।