একাদশ সংসদের নির্বাচনী সহিংসতার মামলায় গাইবান্ধায় ইউপি চেয়ারম্যানসহ ২ জন কারাগারে

আশরাফুল ইসলাম, গাইবান্ধা জেলা প্রতিনিধি: গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ ১ আসনের নির্বাচনী সহিংসতার মামলায় কোচাশহর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশারফ হোসেন নামে এক ইউপি চেয়ারম্যানের জামিন নাকচ করে গাইবান্ধা জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

২০ জানুয়ারী রোববার দুপুরে গোবিন্দগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিচারক পার্থ ভদ্র তার জামিন আবেদনের শুনানী শেষে এ আদেশ দেন।

মোশারফ হোসেন উপজেলার ১৪ নং কোচাশহর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। তিনি উপজেলা বিএনপির সক্রিয় সদস্য। তিনি অত্র ইউনিয়নের শক্তিপুর গ্রামের বাসিন্দা ধলু মিয়ার ছেলে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, গাইবান্ধা ৪ আসনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মহাজোট প্রার্থীর নির্বাচনী সভা ১১ ডিসেম্বর সন্ধ্যায় উপজেলার কোচাশহর মৌজার তিন মাথায় অনুষ্ঠিত হয়। এ সময় বিএনপি-জামাতের ২০০ থেকে ২৫০ নেতাকর্মী হামলা চালিয়ে সভা ভূন্ডুলের চেষ্টা করেন। এ ঘটনায় কোচাশহর ইউনিয়ন ছাত্রলীগ নেতা আরিফুল ইসলাম স্থানীয় থানায় চেয়ারম্যান মোশারফ হোসেনসহ ২০ জনের নাম উল্লেখ করে মামলা করেন। এছাড়াও এ মামলায় অজ্ঞাত পরিচয়ে আরও ২০০-২৫০ জনকে অভিযুক্ত করা হয়।

রাষ্ট্রপক্ষের আইনজীবি মিজানুর রহমান জানান, রোববার সকালে মামলায় অভিযুক্ত ১৯ ব্যক্তি আদালতে আত্মসম্পূর্ণ করে জামিনের আবেদন করেন। আবেদনের শুনানী শেষে বিচারক মামলার ১ নং আসামি মোশারফ হোসেন ও ২ নং আসামি ছয়ফুল ইসলামের (৫০) জামিন নাকচ করে জেলহাজতে প্রেরন করেন বাকী ১৭ জনকে জামিন দেন। এ মামলায় নিপু মিয়া (৩৫) নামে এক আসামি পলাতক রয়েছেন।