এবার ‘সংরক্ষিত এমপি’ হতে চান হরিপুরের মুক্তিযোদ্ধা পত্নী আসিয়া খাতুন

অন্তর রায়, ঠাকুরগাঁও প্রতিনিধি: এবার একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসন ঠাকুরগাঁও-৩০১ থেকে সংসদ সদস্যের মনোনয়নের জন্য নিজের প্রার্থীতা ঘোষনা করেছেন হরিপুর উপজেলার বহতী গ্রামের বীরমুক্তিযোদ্ধা মৃত আব্দুল জলিলের স্ত্রী মোছাঃ আসিয়া খাতুন। তিনি ঠাকুরগাঁও জেলার হরিপুর উপজেলার সংরক্ষিত মহিলা সদস্য ও ৬নং ভাতুরিয়া ইউনিয়ন পরিষদের দুই বারের সাফল্য সদস্য।

সংরক্ষিত মহিলা আসন ঠাকুরগাঁও-৩০১ থেকে বীরমুক্তিযোদ্ধার স্ত্রী সংসদ সদস্য হিসাবে প্রার্থীতা ঘোষনার পর থেকে সর্বত্রে চলছে আলোচনা। শহর থেকে শুরু করে প্রত্যন্ত গ্রামাঞ্চলের চায়ের দোকানসহ রাজনৈতিক মহলে চলে এই আলোচনা। ঠাকুরগাঁও-৩০১ সংরক্ষিত মহিলা আসন থেকে সংসদ সদস্য হিসাবে দেখতে চায় সব শ্রেণীর মানুষ।

গত বুধুবার হরিপুর উপজেলার কয়েকটি বাজার ঘুরে দেখা যায়, মানুষজন চায়ের দোকানে ভির করে আলোচনা চলচ্ছে ঠাকুরগাঁও-৩০১ সংরক্ষিত মহিলা আসনের এই প্রার্থী বীরমুক্তিযোদ্ধার স্ত্রী মোছাঃ আসিয়া খাতুন নিয়ে। এরই মধ্যে কাঠালডাঙ্গী বাজারের খতিব, যাদুরাণী বাজারের মকবুল হোসেন, বনগাঁও ধীরগঞ্জ বাজারের সাহিহুর রহমান শ্রী পরেশ চন্দ্র এবং উপজেলা আওয়ামীলীগের সিনিয়র কয়েক জনের বলেন, ১৯৭১ সালে যখন তীব্র আন্দোলনে মানুষ বাড়ি থেকে বের হতে ভয় পেতো তখন এই বীরমুক্তিযোদ্ধা মৃত আব্দুল জলিলের কারণে এই অঞ্চলের মানুষ শান্তিতে বসবাস করতে পেরেছেন।

নিজের অবস্থান তুলে ধরে বীরমুক্তিযোদ্ধার মৃত আব্দুল জলিলের স্ত্রী মোছাঃ আসিয়া খাতুন বলেন, সংরক্ষিত আসনে আমাকে মনোয়ন দিলে ঠাকুরগাঁওবাসীর আর্থসামাজিক উন্নয়ন, সাংস্কৃতিক উন্নয়ন ও জীবনমান উন্নয়নে কাজ করব। নারীদের কর্মসংস্থানের ব্যবস্থা নিশ্চিত, রাজনৈতিক ও সাধারণ মানুষকে সঙ্গে নিয়ে আমি সবার উন্নয়নে কাজ করব।

স্বাধীনতার পর থেকে পাঁচবারের সাফল্য ইউপি সদস্য হিসাবে বেপক পরিচিতি লাভ করেছেন বীরমুক্তিযোদ্ধা মৃত আব্দুল জলিল। এই পরিচিতি ধরে রাখতে চাই এলাকার মানুষ বলে মনে করেন বীরমুক্তিযোদ্ধা মৃত আব্দুল জলিলের স্ত্রী মোছাঃ আসিয়া খাতুন।

এ সময় তিনি আরো বলেন, ঠাকুরগাঁওবাসীকে ডিজিটাল ঠাকুরগাঁও উপহার দোওয়া হবে।