খাগড়াছড়িতে প্রতিবন্ধীদের মাঝে নানা উপকরণ ও শীতবস্ত্র বিতরণ

দহেন ত্রিপুরা, খাগড়াছড়ি জেলা প্রতিনিধিঃ ০৯ জানুয়ারী ২০১৯খ্রী. বুধবার সকাল ১১ টায় খাগড়াছড়ি জেলা সদরে প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রে নিজ তলা ভবনে প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে সহায়ক উপকরণ বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা জনাব মোহাম্মদ শাহজাহান সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক জনাব মোহাম্মদ শহিদুল ইসলাম মহোদয়। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি জেলা সমাজ সেবা কার্যালয়ের উপ-পরিচালক জনাব মোহাম্মদ মনিরুল ইসলাম, শরনার্থী ও উদ্বাস্ত বিষয়ক টাস্কফোর্সের নির্বাহী কর্মকর্তা জনাব মোহাম্মদ রাশেদুল হক, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি সাধারণ সম্পাদক মোহাম্মদ শানে আলম প্রমূখ।

এ ছাড়াও উপস্থিত ছিলেন চাঁদনী ডায়াগনস্টিক সেন্টারে মালিক আকবর আলী, প্রতিবন্ধী কল্যাণ সংঘের সাবেক সভাপতি জয়নাল আবেদীন খন্দকারসহ সুশীল সমাজের গণ্যমান্য ব্যক্তি, সরকারি বেসরকারি কর্মচারী কমকর্তা ও প্রতিবন্ধীরা উপস্থিত ছিলেন।

এ সময়ে প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার ১২টি, ট্রাই সাইকেল ৪টি, এলবে ক্রাচ ১টি, অক্সিলারি ৩টি, ওয়াকার রোলাটর ২টি, কর্নার চেয়ার ০৩টি, স্ট্যাডিং ফ্রেম ৪টি, হেয়ারিং এইড ২টি মোট ৩১ জন প্রতিবন্ধীদের এই সব উপকরণ বিতরণ করা হয়।

এদিকে প্রতিবন্ধীদের উপকরণ বিতরণ অনুষ্ঠানে এসে প্রতিবন্ধীদের দেখে মমতা বোধ হয় জেলা প্রশাসক, আর দেরি না করে মুহুর্তে তার অফিসে ম্যাজিস্ট্রেট গিয়াস উদ্দীনকে কল করে কম্বল নিয়ে আশার জন্য বলেছিল। পরিশেষে প্রত্যেজন প্রতিবন্ধীকে উপকরণ সাথে শীতবস্ত্র (কম্বল) বিতরণ করেন।