খাগড়াছড়িতে বিবেকানন্দ বিদ্যানিকেতনের শিক্ষার্থীদের শিশু বরণ ও পুরষ্কার বিতরণী উৎসব অনুষ্ঠিত

দহেন ত্রিপুরা, খাগড়াছড়ি প্রতিনিধি: ৫ জানুয়ারী ২০১৯খ্রী. শনিবার সকাল ১০.০০ ঘটিকার সময় খাগড়াছড়ি জেলা সদর উপজেলাস্থ দীঘিনালা রোড পাহাড়ী কৃষি গবেষণা এলাকায় প্রতাপ কার্বারী পাড়ায় অবস্থিত খাগড়াছড়ি রামকৃষ্ণ সেবাশ্রম তত্বাবধানে পরিচালিত বিবেকানন্দ বিদ্যানিকেতন শিক্ষার্থীদের বরণ ও পুরষ্কার বিতরণী উৎসব এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে খাগড়াছড়ি রামকৃষ্ণ সেবাশ্রমের সম্মানিত সভাপতি শ্রী ভূবন মোহন ত্রিপুরা সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি জেলা সদর উপজেলার পেরাছড়া ইউনিয়ন পরিষদের সম্মানিত চেয়ারম্যান শ্রী তপন বিকাশ ত্রিপুরা মহোদয়। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন খাগড়াছড়ি রামকৃষ্ণ সেবাশ্রমের সহ-সভাপতি শ্রী সমর কৃষ্ণ চক্রবর্তী, অর্থ সম্পাদক শ্রী উত্তম কুমার সরকার, পেরাছড়া ইউনিয়ন পরিষদের ৭নং ওয়ার্ড সদস্য ম্র্যাগ্য মারমা।

প্রধান অতিথি তার বক্তব্যে, খাগড়াছড়ি রামকৃষ্ণ সেবাশ্রমের অতীতের ন্যায় আগামীতেও সহযোগিতা দেওয়ার আশ্বাস দেন এবং ভবিষ্যতে রামকৃষ্ণ আশ্রমের শিক্ষার্থীসহ বিবেকানন্দ বিদ্যানিকেতনের শিক্ষার্থীরা আগামীতে দেশের একজন সুনাগরিক হয়ে প্রতিষ্ঠিত হবে এমনটাই প্রত্যাশা করেন তিনি।

এছাড়াও আরো উপস্থিত আছেন বিবেকানন্দ স্টুডেন্টস্ হোমের অর্থ সম্পাদক শ্রী লিটন ত্রিপুরা, ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম, বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক শ্রী যদুনাথ ত্রিপুরাসহ বিদ্যানিকেতনের শিক্ষক-শিক্ষিকাও অভিভাবকবৃন্দ ।

অনুষ্ঠানে বিবেকানন্দ বিদ্যানিকেতনের প্রধান শিক্ষক শ্রী প্লাবন ত্রিপুরা সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন বিদ্যানিকেতনের সহকারী শিক্ষক বাবু মাস্রাথোয়াই মারমা।

আলোচনা সভা শেষে নবাগত শিক্ষার্থীদের বিভিন্ন শিক্ষা উপকরণ দিয়ে বরণ এবং প্রাক-প্রাথমিক থেকে শুরু করে পর্যায়ক্রমে উত্তীর্ণ শিক্ষার্থীদের নিকট পুরষ্কার তুলে দেন প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ।