গান গেয়ে হাজারো দর্শকের হৃদয়ে থাকতে চান বাবু হাসান

এম.এ. মুছা, বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ উত্তরবঙ্গের প্রবেশদ্বার সিরাজগঞ্জ জেলার বেলকুচি উপজেলার গোপরেখী গ্রামের জহুরুল ইসলামের ছেলে বাবু হাসান। বাবু হাসান জন্ম গ্রহন করেন ১৯৯৪ সালের ২৬ শে অক্টোবর। পাঁচ ভাই বোনের মধ্যে বাবু হাসান তৃতীয়।

বাবু হাসান ২০১১ সালে বেতিল বহুমূখী স্কুল এ্যান্ড কলেজ থেকে এসএসসি ও বেলকুচি সরকারি কলেজ থেকে ২০১৩ সালে ইন্টার ও ২০১৮ সালে ডিগ্রি পরিক্ষা দেন। ছোট বেলা থেকেই বাবু হাসান গানের মায়ায় আবদ্ধ হন। মা-বাবার প্রেরণা তাকে আরও এগিয়ে যেতে অনুপ্রেরণা যোগায়। ধীরে ধীরে বেড়ে ওঠার সাথে সাথে চলতে থাকে তার গানের চর্চা। একটি দুটি গান গেয়ে গেয়ে নিজ এলাকাতেই তার সুনাম থাকে বহমান।

২০১০ সালে কবি রজনী সেরাকন্ঠে প্রথম স্থান অধিকার লাভ করেন এবং ২০১৬ সালে বি সি ও সেরা কন্ঠে প্রথম স্থান অধিকার লাভ করেন। তারপর থেকেই বিভিন্ন জায়গায় স্টেজ পারফর্মেন্স থেকে ব্যাপক সাড়া পেতে থাকেন বাবু হাসান। সিরাজগঞ্জের গন্ডি পার করে বাবু হাসান দেশের বিভিন্ন স্থানে তার সুরের মুর্ছনায় মুগ্ধ করেছে অনেক শ্রোতার মন। পেয়েছে অনেক অনেক দোয়া ও আশীর্বাদ।

বাবু হাসান সম্প্রতি এক সাক্ষাৎকারে তার স্বপ্ন সম্পর্কে বলেন, গান নিয়ে অনেক দূর যেতে চান জয় করতে চান হাজারো দর্শকের হৃদয়। সম্প্রতি অগ্নিবীণা জি সিরিজ এর ব্যানারে প্রকাশিত হল বাবু হাসানের মৌলিক গানের প্রথম এ্যালবাম কাল নাগিনী। তাহার গানের প্রথম হাতে খড়ি ওস্তাদ আনোয়ার হোসেন ৷

বর্তমানে বাবু হাসান সিরাজগঞ্জ তথা বাংলাদেশের বিভিন্ন জায়গায় সেরা কণ্ঠশিল্পী, সুরকার, গীতিকার বিজ্ঞ বিচারক ওস্তাদ সূর্য্যবারীর কাছে নিয়মিত গানের তালিম এবং চর্চা করে যাচ্ছেন। তিনি সবার কাছে দোয়া ও ভালবাসা চেয়ে সকলের সহযোগিতা কামনা করছেন।